পূর্ণগ্রাস সূর্যগ্রহণে চাঁদের বদলে ট্রাম্প

পূর্ণগ্রাস সূর্যগ্রহণে চাঁদের বদলে ট্রাম্প

অনলাইন ডেস্ক

গত সোমবার (৮ এপ্রিল) ঘটে যাওয়া বিরল পূর্ণগ্রাস সূর্যগ্রহণ ঘিরে উত্তেজনার মধ্যে বিষয়টিকে নিয়ে এক নতুন মাত্রা যোগ করলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একটি বিজ্ঞাপনী প্রচারণামূলক ভিডিও প্রকাশ করেছেন ট্রাম্প। সেখানে দেখা যাচ্ছে, সূর্যকে চাঁদের বদলে ট্রাম্পের মাথার ছায়া গ্রাস করছে। সেখানে আবার ক্যাপশন জুড়ে দেওয়া হয়েছে, ‘২০২৪ সালে মানব ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘটনাটি ঘটতে যাচ্ছে।

ভিডিওটি ট্রাম্প তার নিজস্ব মালিকানাধীন সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যালে প্রকাশ করেছেন। ভিডিওতে আরও দেখা যায়, প্রতিরক্ষামূলক কালো চশমা পরে বিশাল জনতা মহাজাগতিক দৃশ্য দেখার জন্য অপেক্ষা করছে। সেখানে হঠাৎ এক অস্বাভাবিক মোড় আসে, চাঁদের পরিবর্তে ডোনাল্ড ট্রাম্পের মাথার একটি বিশাল ছায়া ধীরে ধীরে সূর্যকে ঢেকে দিচ্ছে। স্বতন্ত্র হেয়ারস্টাইল ও ভ্রুর অধিকারী ট্রাম্পের মাথা যখন পুরোপুরিভাবে সূর্যকে গ্রাস করে, তখন দেখা যায় জনগণ উল্লাস শুরু করেছে।

ট্রাম্পের মাথার সঙ্গে ভেসে ওঠে একটি লেখা, ‘উই উইল সেভ আমেরিকা অ্যান্ড মেক ইট গ্রেট এগেইন। ’ এরপর ভেসে ওঠে ‘ট্রাম্প ২০২৪’ লেখাটি। যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা এ নিয়ে প্রতিক্রিয়াও জানিয়েছেন। একজন লিখেছেন, ‘তাকে ভালোবাসো বা ঘৃণা করো, তুমি অস্বীকার করতে পারবে না যে সে দারুণ!’ অপর একজন লিখেছেন, ‘তিনি সব সময়ই আমাদের হাসান, আনন্দ দেন। এটা আমার ভালো লাগে। ’

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের সূর্যগ্রহণের সময় নিরাপত্তা নির্দেশিকা না মানায় সমালোচনার মুখে পড়েছিলেন ট্রাম্প। সে সময় তিনি খালি চোখেই সূর্যগ্রহণ দেখেছিলেন। সাবেক ফার্স্ট লেডি মেলানিয়া এবং তাদের ছেলে ব্যারনের সঙ্গে হোয়াইট হাউসের বারান্দা থেকে বিরল ঘটনাটির সাক্ষী হয়েছিলেন তিনি। মেলানিয়া ট্রাম্প এবং ব্যারন উভয়েই সুরক্ষা চশমা পড়লেও, সে সময় খালি চোখেই সূর্যগ্রহণ দেখেছিলেন ট্রাম্প।

news24bd.tv/SC