চাঁদপুরে ব্যাংকের নৈশপ্রহরী হত্যার প্রধান আসামি সাকিব গ্রেপ্তার

সংগৃহীত ছবি

চাঁদপুরে ব্যাংকের নৈশপ্রহরী হত্যার প্রধান আসামি সাকিব গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

চাঁদপুরে কৃষি ব্যাংকের নৈশপ্রহরী শাহাদাত হোসেন খুনের প্রধান আসামি সাকিব অবশেষে ধরা পড়েছে। গোপন তথ্যের ভিত্তিতে পিবিআই বুধবার (১০ এপ্রিল) ভোরে চাঁদপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। বিকেলে প্রেস ব্রিফিং করেন চাঁদপুরে পিবিআইয়ের পুলিশ সুপার মোস্তফা কামাল রাশেদ। তিনি বলেন, চাঁদপুরে কৃষি ব্যাংকের নৈশপ্রহরী শাহাদাত হোসেন খুনের প্রধান আসামি সাকিব অবশেষে আমাদের জালে।

  

পুলিশ সুপার জানান, মূলত মতলব উত্তরের গজরাবাজার কৃষি ব্যাংকের ভল্টে থাকা টাকা লুটের জন্য নৈশপ্রহরী শাহাদাতকে ওই ব্যাংকের ছাদে নিয়ে শ্বাসরোধে হত্যা করে সাকিব ও তার সহযোগীরা।

পরে ব্যংকের ভেতর ঢুকে প্রথমে সিসিটিভির সরঞ্জাম নষ্ট করে দেয় তারা। পরে ভল্ট ভাঙার চেষ্টা করে। কিন্তু ব্যর্থ হলে তারা সেখান থেকে গাঢাকা দেয়।

এরইমধ্যে এই ঘটনায় জড়িত মিলি আক্তার নামে এক নারী এবং সজিব হোসেন নামে আরেকজনকে গ্রেপ্তার করে পিবিআই।

পুলিশ সুপার আরো জানান, সাকিব তার প্রেমিকা মিলিকে টোপ হিসেবে ব্যবহার করে। যেই মিলি কৌশলে শাহাদাতের সঙ্গে সম্পর্ক তৈরি করে। একপর্যায়ে ঘটনার রাত গত ২৪ ফেব্রুয়ারি মুঠোফোনে কল করে ব্যাংকের ভেতর থেকে শাহাদাতকে বাইরে ডেকে নেয় মিলি। এসময় তার সঙ্গে সাকিব এবং সজিব যোগ দেয়। পরে ওই ব্যাংকের ছাদে নিয়ে শ্বাসরোধে হত্যা করে শাহাদাতকে।

এদিকে, বিকেলে চাঁদপুরের বিচারিক আদালতের হাকিম মোর্শেদ আলমের কাছে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেয় সাকিব। পরে আদালতের নির্দেশে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয় তাকে।

news24bd.tv/DHL