প্যারিসে বার্সার স্বপ্নের রাত

সংগৃহীত ছবি

প্যারিসে বার্সার স্বপ্নের রাত

অনলাইন ডেস্ক

লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, নেইমারদের মতো তারকাদের নিয়েও যা করতে পারেনি বার্সেলোনা, সেই কাজ ভাঙাচোরা আনকোরা এক দল নিয়ে করে দেখালেন জাভি হার্নান্দেজ। পিএসজির মাঠে গত ৯ বছর জয়হীন ছিল বার্সা, গতকাল রাতে সেই অপেক্ষা ঘুচিয়েছে কাতালান ক্লাবটি। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে দলটি জিতেছে ২-৩ গোলে।

বুধবার (১১ এপ্রিল) রাতে পার্ক দে প্রিন্সেসে বার্সার এই জয়কে অবিশ্বাস্যই বলা চলে।

মৌসুমের মাঝপথে দলের ছন্দহীনতার কারণে অগ্রিম পদত্যাগের কথা জানিয়ে দেন জাভি। তার ওই ঘোষণার পর থেকেই খেলোয়াড়রা যেন সবটুকু নিংড়ে দিচ্ছে তাদের কোচের জন্য। নয়তো এমবাপ্পে, দেম্বেলের মতো তারকাদের নিয়ে গড়া পিএসজির বিপক্ষে এমন জয় আসে কীভাবে!

অনেকের ধারণা ছিল, প্যারিসে আরও একবার লজ্জার হার জুটবে বার্সার কপালে। তবে শুরুতেই অতিথিদের চমক।

শুরুতে গোলের সহজ সুযোগ মিস করলেও রাফিনিয়াই এগিয়ে দেন বার্সাকে। ৩৭ মিনিটে ঠাণ্ডা মাথার ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেন তিনি। ওই গোলেই শেষ হয় প্রথমার্ধ। যদিও দুই দলের সামনেই এই অর্ধে আরও সুযোগ এসেছিল গোলের।

স্বস্তি নিয়ে টানেলে ফেরা বার্সাকে দ্বিতীয়ার্ধের শুরুতেই ভড়কে দেন দলটির সাবেক উইঙ্গার ওসমান দেম্বেলে। ৪৮ মিনিটে তিনি সমতায় ফেরান পিএসজিকে। মিনিটখানেক পরেই আবার গোল, এবার পিএসজি গেল এগিয়ে। গোলটি করেন ভিতিনিয়া। মাত্র ১ মিনিটের ব্যবধানে দুই গোল হজমে বার্সা ফের পড়ে বড় হারের শঙ্কায়।

কিন্তু আবারও ত্রাতা হয়ে ধরা দেন রাফিনিয়া। আগে কখনো চ্যাম্পিয়নস লিগে গোলের দেখা না পাওয়া এই ব্রাজিলিয়ান উইঙ্গার 6২ মিনিটে করে বসলেন দ্বিতীয় গোল। এরপরের কাজটা বদলি হয়ে নামা আন্দ্রেয়াস ক্রিস্টিনসেনের। মাঠেই নেমেই কর্নার থেকে আসা বল জালে পাঠান তিনি। যেই গোলেই অপেক্ষা ঘুচে বার্সার।

পিএসজি-বার্সার ফিরতি ম্যাচ আগামী মঙ্গলবার লুইস কম্পানেসে। বলাই বাহুল্য, প্যারিস থেকে জয় নিয়ে কাতালানরা ঘরের মাঠে সেদিন অন্যরকম এক আত্মবিশ্বাস নিয়ে নামবে মাঠে।

news24bd.tv/SHS