গোপালগঞ্জে চিকিৎসা অবহেলায় রোগীর মৃত্যু

গোপালগঞ্জে চিকিৎসা অবহেলায় রোগীর মৃত্যু

গোপালগঞ্জ প্রতিনিধি

চিকিৎসা অবহেলায় রোগীর মৃত্যু হয়েছে এমন অভিযোগ এনে দোষীদের বিচারের দাবিতে গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের গেটে অবস্থান নিয়ে বিক্ষোভ করে হরিজন সম্প্রদায়ের সদস্যরা। বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপর ১টার দিকে চিকিৎসকরা রোগীকে মৃত ঘোষণা করলে স্বজন ও সম্প্রদায়ের লোকজন বিক্ষুব্ধ হয়ে ওঠে এবং দোষী চিকিৎসকদের শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে।

তারা মেডিকেল কলেজ হাসপাতালের গেটে প্রায় দুই ঘন্টা অবস্থান নিয়ে আন্দোলন করে। পরে প্রশাসনের হস্তক্ষেপে বেলা ৩টার দিকে এ অবস্থান কর্মসূচি উঠিয়ে নেয়া হয়।

হরিজন সম্প্রদায়ের লোকজন জানায়, গতকাল বুধবার (১১ এপ্রিল) রাত ১২টার দিকে তাদের সম্প্রদায়ের সাধারণ সম্পাদক খোকন জমাদ্দার (৪৫) শারীরিক অসুস্থতা নিয়ে প্রথমে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। সেখান থেকে তাকে ওই সময়েই শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সেখানে ওই ব্যক্তির সঠিক চিকিৎসা দেয়া হয়নি বলে তার স্বজন ও সম্প্রদায়ের লোকজন অভিযোগ করেন। তারা জানান, চিকিৎসকদেরকে বারবার বলার পরও তাদের কথা শোনা হয়নি।

এক পর্যায়ে তারা রোগীকে অন্যত্র নিয়ে যেতে চাইলেও সেই কথায়ও ভ্রুক্ষেপ করেননি চিকিৎসকরা।

গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডাঃ নিয়াজ মোহাম্মদ বলেন, রোগীর চিকিৎসায় কোন ক্রুটি হয়নি। কিন্তু ঈদের সময় চিকিৎসক সংকট ছিল বলে জানান তিনি। তিনি আরও বলেন, সিনিয়র চিকিৎসকরা তার সাধ্যমত চিকিৎসা দিয়েছেন। ওই ব্যক্তির মৃত্যুতে তিনি দুঃখপ্রকাশও করেছেন।

news24bd.tv/SC