কেএনএফের প্রধান নাথান বমের স্ত্রীসহ দুজনকে বদলি

কেএনএফের প্রধান নাথান বমের স্ত্রীসহ দুজনকে বদলি

অনলাইন ডেস্ক

সম্প্রতি আলোচিত বান্দরবানের নতুন সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান নাথান বমের স্ত্রী এবং রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স লাল সমকিম বমকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) বান্দরবানের সিভিল সার্জন মাহবুবুর রহমান জানান, গত সোমবার এই দুজনকে তাৎক্ষণিক বদলির আদেশ দেওয়া হয়েছে।

এদিকে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজিএনএম) দপ্তর থেকে লাল সমকিম বম এবং দীপালি বাড়ৈকে বদলির আদেশ পাঠানো হয়েছে জানিয়েছেন স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তারা। তাদের বদলির কারণ হিসেবে জনস্বার্থের কথা বলা হয়েছে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মীরা বলেন, নাথান বমের স্ত্রী ও আরেক নার্স দীপালি বাড়ৈয়ের সঙ্গে কেএনএফের যোগাযোগ আছে বলে সন্দেহ করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তাদের মাধ্যমে কেএনএফের বিরুদ্ধে চলমান অভিযান সংক্রান্ত তথ্য পাচার হওয়ার আশঙ্কা আছে। লাল সমকিম বমকে আগে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তিনি তখন দাবি করেছিলেন, তার স্বামীর সঙ্গে কয়েক বছর ধরে যোগাযোগ নেই।

উল্লেখ্য, ২০২১ সালের মাঝামাঝি সময় থেকে পাহাড়ে প্রকাশ্য তৎপরতা শুরু করে বান্দরবানের নতুন সশস্ত্র সংগঠন কেএনএফ। সংগঠনের প্রধান নাথান বমের বাড়ি রুমা বাজারের ইডেনপাড়ায়। গত ২ এপ্রিল রাতে রুমার সোনালী ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুটের চেষ্টা করে কেএনএফ। যদিও টাকা না নিতে পেরে ব্যাংকের ব্যবস্থাপককে অপহরণ এবং পাহারায় থাকা পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র লুট করে নিয়ে যায় তারা। পরদিন দুপুরে থানচির সোনালী ও কৃষি ব্যাংক থেকে ১০ লক্ষাধিক টাকা লুট করে নিয়ে যায়।

এই ঘটনার পর সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ এবং আনসার বাহিনী সমন্বিত অভিযান চালিয়ে এখন পর্যন্ত ৫৫ জনকে গ্রেপ্তার করেছে।

news24bd.tv/SC