গ্যাস পাইপে লিকেজ, মশার কয়েল জ্বালাতেই আগুনে দগ্ধ ৬

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট

গ্যাস পাইপে লিকেজ, মশার কয়েল জ্বালাতেই আগুনে দগ্ধ ৬

অনলাইন ডেস্ক

রাজধানীর ভাসানটেকের একটি বাসায় গ্যাস পাইপের লিকেজ থেকে আগুনে নারী ও শিশুসহ একই পরিবারের ছয় জন দগ্ধ হয়েছেন। শুক্রবার (১২ এপ্রিল) ভোর ৪টার দিকে নতুন বাজার কালভার্ট রোডের  ৪/১৩, এল, পশ্চিম ভাসানটেকের দ্বিতীয় তলা বাসার নিচ তলায় এ ঘটনা ঘটে।  

দগ্ধরা হলেন, শাশুড়ি মেহেরুন্নেছা (৮০), পুত্রবধূ সূর্য বানু (৩০), তার সন্তান সুজন (৮), লামিয়া (৭), লিজা (১৮) এবং তাদের বাবা মো. লিটন (৫২)।

দগ্ধ অবস্থায় ভোর পৌনে পাঁচটার দিকে তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জিারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে আনা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম।  

ডা. তরিকুল জানান, আজ ভোরে মিরপুরের ভাসানটেক থেকে নারী ও শিশুসহ একই পরিবারের ছয় জনকে দগ্ধ অবস্থায় আনা হলে জরুরি বিভাগে তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়। সম্পূর্ণ ড্রেসিং না হওয়া পর্যন্ত তাদের দগ্ধের পরিমাণ জানা সম্ভব হচ্ছে না। বর্তমানে তাদের জরুরি বিভাগের অবজারভেশনে রাখা হয়েছে।

দগ্ধের পরিমাণ বেশি হওয়ায় তাদের সবার অবস্থা আশঙ্কাজনক।  

বাসার কেয়ারটেকার রিফাত হোসেন জানান, লিটন মিয়া নামে এক ফার্নিচার ব্যবসায়ী ওই বাড়ির নিচতলায় পরিবার নিয়ে ভাড়া থাকেন। গত রাত চারটার দিকে মশার কয়েল জ্বালাতে গেলে ঘরের মধ্যে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে জমে থাকা গ্যাসের বিস্ফোরণ ঘটে। এতে নারী ও শিশুসহ একই পরিবারের ৬ জন দগ্ধ হন। যদিও গ্যাস সিলিন্ডারটি ঘরের বাইরে ছিল। কিন্তু পাইপের সাহায্যে ঘরের মধ্যে চুলার সংযোগ ছিল। ওই চুলার সংযোগে লিকেজ থাকায় ঘরে গ্যাস জমে ছিল। মশার কয়েল জ্বালানোর সঙ্গে সঙ্গে এ ঘটনা ঘটে। পরে আমরা দ্রুত দগ্ধ অবস্থায় তাদের ভোর পাঁচটার দিকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসি। জরুরি বিভাগের চিকিৎসক জানিয়েছে, তাদের সবার অবস্থা আশঙ্কাজনক।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক