বেসিক ব্যাংকের এমডির মেয়াদ বাড়লো 

মো. আনিসুর রহমান

বেসিক ব্যাংকের এমডির মেয়াদ বাড়লো 

অনলাইন ডেস্ক

বেসরকারি খাতের সিটি ব্যাংকের সঙ্গে একীভূত হওয়ার আলোচনার মধ্যে রাষ্ট্রমালিকানার বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আনিসুর রহমানের চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়িয়েছে সরকার। গত মঙ্গলবার অথর্মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

গত সোমবার সিটি ব্যাংকের সঙ্গে বেসিক ব্যাংক একীভূতকরণের সিদ্ধান্ত জানায় বাংলাদেশ ব্যাংক। কোনো ব্যাংক একীভূত হলে দুর্বল ব্যাংকের এমডি-ডিএমডি ভালো ব্যাংকে যোগদান করতে পারবেন না- এ রকম অবস্থার মধ্যে বেসিক ব্যাংকের এমডির মেয়াদ বাড়ানো হলো।

বেসিক ব্যাংক একীভূত করার সিদ্ধান্ত জানার পর থেকে কর্মীদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। বেসরকারি ব্যাংকের সঙ্গে একীভূত না করতে এরই মধ্যে কর্মকর্তা-কমর্চারীদের পক্ষ থেকে অর্থমন্ত্রী বরাবর স্বারকলিপি দেওয়া হয়েছে।

আনিসুর রহমান ২০২১ সালের ১ এপ্রিল বেসিক ব্যাংকের এমডি হিসেবে যোগদান করেন। গত ৩১ মার্চ তার প্রথম মেয়াদ শেষ হয়।

এর আগে তিনি অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ছিলেন। তিনি ১৯৮৮ সালে বিআরসির মাধ্যমে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার পদে যোগদান করেন। চাকরি জীবনে অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপক, অঞ্চল প্রধান, সার্কেল প্রধান ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি অগ্রণী ইক্যুইটি অ্যান্ড ইনভেস্টমেন্টের সিইও হিসেবেও দায়িত্ব পালন করেন।

আনিসুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। তার বাড়ি গোপালগঞ্জ।

news24bd.tv/আইএএম