সদরঘাটে লঞ্চ দুর্ঘটনায় পাঁচজনের বিরুদ্ধে মামলা

সংগৃহীত ছবি

সদরঘাটে লঞ্চ দুর্ঘটনায় পাঁচজনের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

রাজধানীর সদরঘাটে লঞ্চের রশি ছিঁড়ে পাঁচ যাত্রী নিহত হওয়ার ঘটনায় দুই লঞ্চের চার মাস্টার ও এক ম্যানেজারের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলার এজাহারে অবহেলা ও বেপরোয়া গতিতে লঞ্চ চালানোর অভিযোগ দায়ের করা হয়েছে।

শুক্রবার (১২ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেন নৌ পুলিশের ঢাকা জেলার পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস।

এ ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

তারা হলেন- এমভি তাসরিফ-৪ লঞ্চের প্রথম শ্রেণির মাস্টার মো. মিজানুর রহমান (৪৮) ও দ্বিতীয় শ্রেণির মাস্টার মো. মনিরুজ্জামান (২৪) এবং এমভি ফারহান-৬ লঞ্চের প্রথম শ্রেণির মাস্টার মো. আব্দুর রউফ হাওলাদার (৫৪), দ্বিতীয় শ্রেণির মাস্টার মো. সেলিম হাওলাদার (৫৪) ও ম্যানেজার মো. ফারুক খান (৭৬)।

গৌতম কুমার বিশ্বাস বলেন, দক্ষিণ কেরানীগঞ্জ থানায় বৃহস্পতিবার দিনগত মধ্যরাতে ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক (নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা) ইসমাইল হোসাইন বাদী হয়ে মামলা করেন। মামলায় পাঁচজনকে আসামি করা হয়েছে।

তিনি বলেন, মামলার এজাহারে অবহেলাজনিত বেপরোয়া গতিতে লঞ্চ চালিয়ে মৃত্যু ঘটানোর অভিযোগ আনা হয়েছে আসামিদের বিরুদ্ধে।

এর আগে, রাজধানীর সদরঘাট টার্মিনালে বার্দিং করার সময় তাসরিফ লঞ্চের দড়ি ছিঁড়ে তার আঘাতে ৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একই পরিবারে মা-বাবাসহ তাদের শিশু মেয়ে রয়েছেন। বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেল সোয়া ৩টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, পিরোজপুরের মোটবাড়িয়ার বিল্লাল হোসেন (২৫), তার স্ত্রী মুক্তা (২৬) ও শিশু মেয়ে মাইশা (৩), ঠাকুরগাঁও সদরের নিশ্চিতপুরের রবিউল (১৯) এবং পটুয়াখালী সদরের মো. রিপন হাওলাদার(৩৮)।

news24bd.tv/ab