ঈদে নেতাকর্মীদের উজ্জীবিত করতে চেয়েছে বিএনপি

বিএনপি

ঈদে নেতাকর্মীদের উজ্জীবিত করতে চেয়েছে বিএনপি

অনলাইন ডেস্ক

রমজানব্যাপী ইফতার পার্টির মধ্য দিয়ে বিএনপির রাজনীত চলেছে। আর ঈদে নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে শুভেচ্ছা বিনিময় করেছেন দলটির নেতাকর্মীরা। বিএনপির নেতারা এলাকায় গিয়ে জেলজুলুমে হতাশ হয়ে পড়া মাঠপর্যায়ের নেতা-কর্মীদের উজ্জীবিত ও ‘সক্রিয় হওয়ার’ বার্তা দিয়েছেন।  

সরকারবিরোধী দীর্ঘ আন্দোলন ব্যর্থ হওয়ার পর বিএনপির অনেক নেতাকর্মীর মধ্যে হতাশা ভর করেছে।

রোজায় মাসব্যাপী গণ-ইফতারের মাধ্যমে নেতাকর্মীদের সংগঠিত করার পরিকল্পনা নিয়েছিল বিএনপি। এরই ধারাবাহিকতায় ঈদের সময়েও নেতারা হতাশ হয়ে পড়া তৃণমূলের কর্মীদের উজ্জীবিত করার চেষ্টা চালিয়েছেন।  

ঈদের আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গণমাধ্যমকে বলেছিলেন, ‘ঈদের সময় সব নেতাই নিজের এলাকায় যান। ঈদ ধর্মীয় উৎসব হলেও গণসংযোগ হয়।

নেতারা কর্মীদের উদ্বুদ্ধ করার কাজ করবেন। ’ তিনি বলেন, ‘আমরা পরাজিত নই, যুদ্ধের ময়দানে আছি। জনগণ আমাদের পক্ষে আছে। চূড়ান্ত সংগ্রামের প্রস্তুতি নিতে হবে—নেতারা এবার এই বার্তা নিয়েই এলাকায় গেছেন। ’

বিএনপির নেতারা জানান, এবার ঢাকায় ঈদ না করে নিজ নিজ এলাকায় যেতে দলের নেতাদের নির্দেশনা দেওয়া হয়। ঈদকে কেন্দ্র করে নিজ এলাকায় হামলা-মামলায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে বলা হয়। নেতা-কর্মীদের সঙ্গে ঈদ করার পাশাপাশি সাংগঠনিক কর্মকৌশল ঠিক করার নির্দেশনা আছে। ঈদকেন্দ্রিক কুশল বিনিময়ে ভবিষ্যৎ আন্দোলন কর্মসূচিতে জনগণের সম্পৃক্ততা বাড়ানোর বিষয়ে সচেষ্ট হতে বলেন নেতকর্মীরা।  

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ ময়মনসিংহে নিজ এলাকায় যান। তিনি সংবাদ মাধ্যমকে বলেন, ‘সাধারণ মানুষ দুঃসহ অবস্থায় রয়েছে। সামর্থ্য অনুযায়ী নেতাকর্মীদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন নেতারা। নেতাকর্মীদের উদ্দেশে নেতারা বার্তা দিচ্ছেন, সরকার পতনের এক দফা আন্দোলন শেষ হয়নি। ঘুরে দাঁড়িয়ে কর্তৃত্ববাদী সরকারের পতন ঘটাতে নেতাকর্মীদের সক্রিয় করা হচ্ছে। পাশাপাশি জনগণকেও আন্দোলনে সম্পৃক্ত করতে বলা হয়েছে তৃণমূলের নেতা-কর্মীদের। ’

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদের ভোট বর্জনের পর এখন উপজেলা নির্বাচনেও দলীয়ভাবে অংশ না নেওয়ার অবস্থানে রয়েছে বিএনপি। দলটি আবারও সরকারবিরোধী আন্দোলন সংগঠিত করতে তৃণমূলকে সক্রিয় করতে চাইছে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক