টেকনাফ সীমান্তে আবারও গোলাগুলির শব্দ

ফাইল ছবি

টেকনাফ সীমান্তে আবারও গোলাগুলির শব্দ

অনলাইন ডেস্ক

মিয়ানমারের সামরিক বাহিনীর সঙ্গে দেশটির বিদ্রোহী আরাকান আর্মির (এএ) সংঘাতের কারণে কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়ন সীমান্তে আবারও বিস্ফোরণ ও ভারী গোলার শব্দ শোনা গেছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাত ১টা থেকে শুক্রবার (১২ এপ্রিল) সকাল ৯টা পর্যন্ত টেকনাফের কয়েকটি পয়েন্টে সীমান্তে ভারী মর্টার শেলের শব্দে আতঙ্কে রাত কাটে স্থানীয়দের।

স্থানীয়রা বলছেন, মিয়ানমার সরকারি বাহিনীর সঙ্গে আরাকান আর্মির সংঘাতের কারণে টেকনাফের হোয়াইক্যং উত্তরপাড়া, লম্বাবিল, উনচিপ্রাং, কাঞ্জরপাড়া, হ্নীলা, মোলভীপাড়া, ওয়াব্রাং, ফুলের ডেইল, চৌধুরীপাড়া ও জালিয়াপাড়া সীমান্তের ওপারে থেমে থেমে গুলি ও মর্টার শেলের শব্দ ভেসে আসছে। মাঝে মধ্যে এ শব্দ প্রকট হলে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নূর মোহাম্মদ আনোয়ার বলেন, ঈদের দিন থেকে টানা দুদিন ধরে থেমে থেমে মর্টার শেল ও গুলির শব্দ ভেসে আসছে। এতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, ওপারে সংঘাত চলমান থাকায় সীমান্তে কিছুটা উত্তেজনা রয়েছে। এমন পরিস্থিতিতে অনুপ্রবেশ ঠেকাতে নাফনদীতে কোস্টগার্ডের টহল জোরদার করা হয়েছে।

news24bd.tv/DHL