বান্দরবানে পর্যটক ভ্রমণে প্রশাসনের নিষেধাজ্ঞা

বান্দরবান।

বান্দরবানে পর্যটক ভ্রমণে প্রশাসনের নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক

বান্দরবানের রুমায় যৌথ অভিযান পরিচালনাকালে রুমা উপজেলার পর্যটন এলাকাসমূহে যে কোনো ধরনের পর্যটক ভ্রমণ নিরুৎসাহিত করা হয়েছে। এক্ষেত্রে পর্যটন সংশ্লিষ্টদের জেলা প্রশাসনের পক্ষ থেকে ৪টি নির্দেশনা মেনে চলার জন্য বলা হয়েছে।

শুক্রবার (১২ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন।

তিনি জানান, যে সব এলাকায় যৌথ বাহিনীর সন্ত্রাস বিরোধী অভিযান চলমান সেই সব এলাকার সব পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হয়েছে।

স্থানীয় প্রশাসন সূত্র জানায়, রুমা-রোয়াংছড়ি ও থানচি এলাকার সব হোটেল মালিকদের পর্যটক বা ভ্রমণকারীদের হোটেল রুম ভাড়া না দেওয়ার পাশাপাশি যৌথ অভিযান পরিচালিত এলাকার কাছাকাছি পর্যটন স্পটে তাদের না নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ২ এপ্রিল বান্দরবানের রুমা উপজেলার সোনালী ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সশস্ত্র সদস্যরা ব্যাংকের নিয়োজিত গ্রাম পুলিশ ও ব্যারাকে থাকা আনসার সদস্যদের ১৪টি অস্ত্র ও গুলি লুট করে নিয়ে যায়। এছাড়াও ডাকাতির সময় ব্যাংক ম্যানেজার নেজামউদ্দিনকে অপহরণ করে নিয়ে যায় কেএনএফের সশস্ত্র সন্ত্রাসীরা।

পরে অভিযানে ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করা হয়।

এদিকে, রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, অস্ত্র-টাকা লুটের ঘটনায় যৌথ অভিযানে আটক ৫৮ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

news24bd.tv/DHL