মাইজদী পিটিআই স্কুলে সাবেক শিক্ষার্থীদের প্রথম সম্মিলন

মাইজদী পিটিআই স্কুলে সাবেক শিক্ষার্থীদের প্রথম সম্মিলন

অনলাইন ডেস্ক

মাইজদী পিটিআই (প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট) স্কুলের সাবেক শিক্ষার্থীদের প্রথম সম্মিলন অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (১২ এপ্রিল) এ সম্মিলন উপলক্ষে ঈদ আনন্দ র‍্যালি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আহবায়ক এ্যাডভোকেট দেলোয়ার হোসেন মিন্টু। উপস্থিত ছিলেন বাংলাদেশের সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. রেজাউল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াদুদ, নোয়খালী বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট একেএম সেরাজুল ইসলাম, বর্তমান সুপারিনটেনডেন্ট শেপাল চন্দ্র নাথসহ অনেক গণ্যমান্য ব্যক্তিরা।

এসময় বক্তারা বলেন, অন্তত জেলা সদরে অবস্থিত এই প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটগুলোর সাফল্য ও অবদান তুলে ধরা গেলে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা নিজ নিজ কর্মস্থলে ছেলে-মেয়েদের পড়ালেখা করাতে আগ্রহী হবেন।

উল্লেখ্য, মাইজদী পিটিআই (প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট) স্কুলটি ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত হয়। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হওয়ার পরে স্থানীয় মেধাবী ছাত্রদের এই বিদ্যাপীঠে ডিসি, এসপি, সিভিল সার্জন, এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারসহ উচ্চপদস্ত সরকারি কর্মকর্তা এবং আমলাদের সন্তানেরাও পড়ালেখা করতো।

তখন থেকেই এই বিদ্যালয় জেলার এবং দেশের ঐতিহ্যবাহী স্কুলগুলোর একটি।

এই প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা দেশে-বিদেশে অনেক দায়িত্বশীল পদে ও পেশায় কর্মরত।

news24bd.tv/SHS

সম্পর্কিত খবর