আওয়ামী লীগ দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল

আওয়ামী লীগ দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ আজ রাষ্ট্রকে পুলিশ রাষ্ট্রে পরিণত করেছে। এখন সব কিছু নির্ধারণ করে পুলিশেরা। এখন আর আওয়ামী লীগ নাই, এরা এখন পুলিশ লীগ।

আজ শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে ঠাকুরগাঁও হরিপুর উপজেলায় নিহত যুবদল নেতা আকরাম হোসেনের কবর জিয়ারত ও তার পরিবারের সঙ্গে সাক্ষাত শেষে গিয়ে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল সরকারের কাছে প্রশ্ন তুলে ধরে বলেন, আজ পুলিশ কাস্টডিতে কেন যুবদল নেতা আকরামকে জীবন দিতে হলো? বিনা কারণে কেন তাকে ধরে নিয়ে যাওয়া হলো?

মহাসচিব অভিযোগ করে বলেন, হরিপুর উপজেলার যুবদল নেতা আকরামকে পুলিশ বিনা কারণে তুলে নিয়ে গিয়ে কাস্টডিতে পিটিয়ে হত্যা করেছে। যে দেশে পুলিশ কাস্টডিতে নির্যাতন করে হত্যা করা হয়, সেই দেশের অবস্থা কী পর্যায়ে সেটি ভাবার বিষয়। এখানে এই দেশে যারাই রক্ষক তারাই আজ ভক্ষক হয়ে দাঁড়িয়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আরও বলেন, আজকে সারা দেশে হাজার হাজার মানুষকে মিথ্যা মামলা দিয়ে সাজা দেয়া হয়েছে।

এ অবস্থায় একটা দেশ চলতে পারে না। আমরা চাই শান্তি, আমরা চাই একটি শান্তি সুষ্ঠু নির্বাচন। আমরা এমন একটি সরকার গঠন করতে চাই যারা দেশের মানুষের কথা শুনবে।

ফখরুল আরও বলেন, ঠাকুরগাঁও হরিপুর উপজেলায় পুলিশি নির্যাতনে যুবদল নেতার মৃত্যু আবারও প্রমাণ করে এই সরকারের নির্যাতন চরম পর্যায়ে উঠে গেছে। এই অত্যাচার ও নির্যাতন করেই আওয়ামী লীগ দেশ শাসন করছে। জনগণের অধিকার কেড়ে নিচ্ছে, মানুষের অধিকার কেড়ে নিচ্ছে।

তিনি আরও বলেন, এই ভয়াবহ ও দখলদারী সরকার পুলিশ বাহিনীকে ব্যবহার করে, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে পুরো দেশকে আজ পরাধীন করে দিয়েছে। এই আওয়ামী লীগ সরকার কোনো দিন জনগণের ভোটে নির্বাচিত হতে পারেনি। তারা সব সময় এভাবেই ভয় দেখিয়ে প্রতারণা করে,মানুষকে ভুল বুঝিয়ে ক্ষমতা ধরে রেখেছে। আমরা আজ নিজ দেশে পরবাসী হয়েছি।