হাওরের সড়কে ১৪ কিলোমিটার আলপনায় রাঙানো হচ্ছে 

আল্পনায় শোভিত হাওরের সড়ক।

হাওরের সড়কে ১৪ কিলোমিটার আলপনায় রাঙানো হচ্ছে 

অনলাইন ডেস্ক

আগামীকাল বাংলা শুভ নববর্ষ। বাঙালির আবহমান ও সমৃদ্ধশালী সংস্কৃতিকে বিশ্বমঞ্চে তুলে ধরার লক্ষে অষ্টমবার কিশোরগঞ্জের হাওরাঞ্চলে চলছে শেষ মূহূর্তের কাজ। আলপনার রঙে রাঙানো হচ্ছে মিঠামইন-অষ্টগ্রাম হাওরের ১৪ কিলোমিটার সড়ক। ‘আলপনায় বৈশাখ ১৪৩১' উৎসব।

আগামীকাল রোববার ( ১৪ এপ্রিল) এ কাজ চলবে ভোর হওয়ার আগ পর্যন্ত। শুরু হয়েছে গত শুক্রবার (১২ এপ্রিল) ।
অষ্টমবার এর মতো কিশোরগঞ্জের হাওরাঞ্চলে আয়োজিত হচ্ছে আলপনায় বৈশাখ ১৪৩১ উৎসব।  বিশ্বরেকর্ড হিসেবে গিনেস বুকে ঠাঁই করে নিতে কিশোরগঞ্জের হাওরের মিঠামইনে ১৪ কিলোমিটার সড়কে বৈশাখী আলপনা অঙ্কন শুরু হয়েছে।
 
শুক্রবার বিকেল ৫টায় কিশোরগঞ্জের মিঠামইন এলাকায় আলপনা আঁকার উদ্বোধন করেন প্রধান অতিথি আসাদুজ্জামান নূর এমপি।  
মিঠামইন জিরোপয়েন্ট থেকে অষ্টগ্রাম জিরোপয়েন্ট পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার  সড়কে এই আলপনা আঁকার উদ্যোগ নেওয়া হয়েছে।  আলপনা অঙ্কন করছেন ৬৫০ জন শিল্পী মিলে।  
এশিয়াটিক এক্সপেরিয়েনশিয়াল মার্কেটিং লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেড ও বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের যৌথ উদ্যোগের এই আয়োজনের নাম দেওয়া হয়েছে আলপনায় বৈশাখ ১৪৩১। এই সড়কের আলপনা আঁকার পর বিশ্বরেকর্ড হিসেবে গিনেস বুকে নথিভুক্ত করার উদ্যোগ নেবেন আয়োজকরা।  
কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এমপি, কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান ও ডিআইজি মো. হারুন অর রশীদ, কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আবুল কালাম আজাদ, কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ রাসেল শেখ, চিত্রশিল্পী মনিরুজ্জামান, বার্জার পেইন্ট লিমিটেডের পরিচালক মহসিন হাবিব চৌধুরী, বাংলালিংক লিমিটেডের চিফ হিউমেন রিসোর্স কর্মকর্তা মন্জুলা মোর্শেদ প্রমুখ।  
আগামী ১৪ এপ্রিল  ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মিঠামইনে ১৪ কিলোমিটার আলপনা আঁকা পরিদর্শন করবেন ।  

news24bd.tv/ডিডি