ব্রাহ্মণবাড়িয়ায় দুইদল গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১, আহত ৩০

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দুইদল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

ব্রাহ্মণবাড়িয়ায় দুইদল গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১, আহত ৩০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দুইদল গ্রামবাসীর সংঘর্ষে পঞ্চাশোর্ধ এক ব্যক্তি নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছে।  সরাইল উপজেলার শাহজাদাপুর গ্রামে খাস জমি দখলকে কেন্দ্র করে শনিবার দুপুরে দুই দল গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষ হয় বলে নিশ্চিত করেছেন সরাইল সার্কেলের সহকারি পুলিশ সুপার মো. রাকিবুল হাসান।  

নিহত কামাল উদ্দিন (৫৫) শাহাজাদাপুর গ্রামের শাহাদাত আলীর ছেলে। তিনি শাহাজাদাপুর ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য নাজমা আক্তারের দেবর।

গ্রামবাসীরা জানায়, গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া তিতাস নদীর তীর সংলগ্ন খাস জমিতে দীর্ঘদিন ধরে ধানচাষ করে আসছেন ইউপি মেম্বার নাজমা আক্তারের পক্ষের লোক ও নিহত কামাল উদ্দিনের মামাতো ভাই কাউছার মিয়া। সম্প্রতি ওই জমি দখলে নিতে উঠেপড়ে লাগেন একই গ্রামের বাসিন্দা স্থানীয় ইউপি চেয়ারম্যান মোসাম্মৎ আসমা আক্তারের পক্ষের মামুন, রিপন ও দুলালসহ কয়েকজন। শনিবার দুপুরে জমির দখল নিয়ে উভয় পক্ষের লোকেরা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে কামাল উদ্দিন গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এছাড়া সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৩০ জন লোক আহত হয়েছেন।  

সরাইল থানার পরিদর্শক (তদন্ত) আ স ম আতিকুর রহমান জানান, শাহজাদাপুর গ্রামটি সরাইল উপজেলা সদর থেকে অনেক প্রত্যন্ত। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ গ্রামে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরবর্তী সংঘাত এড়াতে গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

news24bd.tv/DHL