ইসরায়েল থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে স্যামসাং নেক্সট

ইসরায়েল থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে স্যামসাং নেক্সট

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে ছয় মাসেরও বেশি সময় ধরে যুদ্ধরত দখলদার ইসরায়েলের অর্থনীতিতে মন্দা তৈরি হওয়ায় নিজেদের কার্যক্রম অন্যত্র সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছে স্যামসাং নেক্সট। খবর দ্য নিউ আরবের।

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে ছয় মাসেরও বেশি সময় ধরে যুদ্ধরত দখলদার ইসরায়েলের অর্থনীতিতে মন্দা তৈরি হওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

কোরিয়ার বিখ্যাত স্যামসাং কোম্পানির একটি উদ্ভাবন শাখা হলো স্যামসাং নেক্সট।

সংস্থাটি ইসরায়েলের তেল আবিবে কার্যক্রম চালাত। ইসরায়েল থেকে ব্যবসা গুটিয়ে নেওয়ার বিষয়টি স্থানীয় কর্মীদের অবহিত করেছে স্যামসাং নেক্সট।

এ ব্যাপারে এক ইমেইল বার্তায় কর্মীদের তারা বলেছে, “এই সিদ্ধান্ত, যদিও কঠিন, আমরা গত এক যুগ ধরে একসঙ্গে যে সফলতা অর্জন করেছি সেটি ম্লান করে দেবে না। যার মধ্যে রয়েছে ৭০টি প্রতিষ্ঠান এবং উদ্যোক্তা প্রতিষ্ঠানে আমাদের বিনিয়োগ।

ইসরায়েলি প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম সিটেক জানিয়েছে, স্যামসাং নেক্সটের যুক্তরাষ্ট্রের অফিস আঞ্চলিক ও বিনিয়োগের বিষয়টি অধিগ্রহণ করবে।

ইসরায়েলের অর্থনীতির ওপর থেকে আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলো বিশ্বাস হারিয়েছে, স্যামসাং নেক্সটের ব্যবসা গুটিয়ে ফেলার মাধ্যমে বিষয়টি আরও পরিষ্কার হয়েছে।

news24bd.tv/DHL