খুলনা জেলা শিল্পকলা একাডেমিতে চলছে আলপনা আঁকার কাজ

খুলনায় বাংলা নববর্ষ বরণের প্রস্তুতি নিয়েছে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

খুলনা জেলা শিল্পকলা একাডেমিতে চলছে আলপনা আঁকার কাজ

খুলনা প্রতিনিধি

চিরন্তন বাংলা সংস্কৃতি ধারণ করতে ঈদ উদযাপনের পাশাপাশি খুলনায় বাংলা নববর্ষ বরণের প্রস্তুতি নিয়েছে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন। এ উপলক্ষ্যে খুলনা জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমির উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, আবৃত্তি, নৃত্যানুষ্ঠানসহ সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে।
 
শনিবার (১৩ এপ্রিল) খুলনা নগরীর শিববাড়ি মোড়, জেলা শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন স্থানে চলছে বাংলা নববর্ষ উদযাপনের শেষ মুহূর্তের প্রস্তুতি। জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার সুজিত কুমার সাহা জানান, পহেলা বৈশাখের দিন খুলনা রেলওয়ে স্টেশন থেকে শিল্পকলা একাডেমি পর্যন্ত মঙ্গল শোভাযাত্রা বের করা হবে।

এতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেবেন।  

এছাড়া নগরীর শিববাড়ি মোড়ে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে। জাতিসংঘ পার্কে আব্বাস উদ্দিন একাডেমির উদ্যোগে বৈশাখী মেলা ও সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে।  

খুলনা নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি মোল্লা মারুফ আল রশিদ জানান, বিশেষ করে এই প্রজন্মের তরুণরা পহেলা বৈশাখ উদযাপনকে ভিন্ন মাত্রায় রূপ দিয়েছে।

এবার একই সময় ঈদের ছুটি চলমান থাকায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নববর্ষ উদযাপনের অনুষ্ঠান সীমিত পরিসরে আয়োজন করা হয়েছে। তারপরও বাঙালি সংস্কৃতির প্রানের এই উৎসবে সামিল হতে মুখিয়ে আছেন আপামর বাঙালিরা।

news24bd.tv/DHL