‘‌বৈশাখ কালিমা ঘুচিয়ে জীবনে আনে অনাবিল সুখ-শান্তি-সমৃদ্ধি’ 

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছে স্পিকার শিরীন শারমিন চৌধুরী

‘‌বৈশাখ কালিমা ঘুচিয়ে জীবনে আনে অনাবিল সুখ-শান্তি-সমৃদ্ধি’ 

অনলাইন ডেস্ক

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলা নববর্ষ বাঙালির আবহমান ঐতিহ্যের এক অনন্য মাইলফলক। তিনি বলেন, বৈশাখ সকল কালিমা ঘুচিয়ে দিয়ে নতুন উৎসাহ ও উদ্যমে বাঙালির জীবনে নিয়ে আসে অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি।  

শনিবার (১৪ মার্চ) ঢাকায় মানিক মিয়া এভিনিউতে এশিয়াটিক এক্সপেরিয়েন্সিয়াল মার্কেটিং লিমিটেডের আয়োজনে ‌‌‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন তিনি। এ সময় তিনি আল্পনা অঙ্কন করে ‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

 

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণেই বাঙালি জাতিসত্ত্বা বিশ্বের বুকে গৌরবের স্থান পেয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুখী সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার কাজ চলমান রয়েছে।  

তিনি বলেন, কিশোরগঞ্জের মিঠামইন এবং খুলনার শিববাড়ী মোড়ে এশিয়াটিকের উদ্যোগে আলপনা আঁকার কাজ চলমান আছে। এই কর্মযজ্ঞে বার শত শিল্পী  সম্পৃক্ত রয়েছেন, যা প্রশংসনীয়।

 তিনি বলেন, বাংলাদেশের বিভিন্ন জায়গায় আলপনা আঁকার ঐতিহ্যকে ছড়িয়ে দিতে হবে।  

এ সময় স্পিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান৷ এর আগে  স্পিকার সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।  

news24bd.tv/আইএএম