ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছেন মানুষ

কমলাপুরে রাজধানীতে ফেরা মানুষ

ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছেন মানুষ

অনলাইন ডেস্ক

আজ রোববার ( ১৪ এপ্রিল)  ঈদের ও বাংলা নববর্ষের ছুটি শেষ হচ্ছে । আগামীকাল সোমবার ( ১৫ এপ্রিল) থেকে খুলছে সরকারি অফিস আদালত, পত্রিকাঅফিস ব্যাংক, বীমাসহ আর্থিক প্রতিষ্ঠান। তাই ঈদুল ফিতর শেষে রাজধানী ঢাকায় আসতে শুরু করেছে মানুষ। উল্টোদিকে  যারা ঢাকায় ছিলেন তাদের অধিকাংশ আজ রাজধানী ছাড়ছেন।

 
ভোর থেকেই সড়কের পাশাপাশি রেলপথে যাত্রীর দেখা মেলে কমলাপুর স্টেশনে। কমলাপুর রেলস্টেশনে সকাল থেকেই ছিল যাত্রীর চাপ। দুপরের দিকে সিলেট থেকে ঢাকা ফিরেছেন সরকারি চাকরিজীবি আলিম।  তিনি বলেন, ভোরের ট্রেনে উঠেছি।
এই এখন এসে পৌছালাম। বিকালে একটু চারুকলা-টিএসসির দিকে যেতে পারি বর্ষবরণ দেখতে। রাতে রেস্ট। আগামীকাল থেকে আবার অফিস।  
ঈদের ছুটি শেষ করে ঝিনাইদহ থেকে ভোরে ঢাকা ফিরেছেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা সোনিয়া সুলতানা।  তিনি বলেন, ছুটি এখনো একদিন বাকি আছে। তবে পহেলা বৈশাখ ঢাকায় উদযাপন করার ইচ্ছার কারণে আগেই ফিরলাম। এছাড়া আগামীকাল থেকে ঢাকা ফেরার চাপ বাড়বে। তখন যানজট ও ভোগান্তি হবে। তাই সবকিছু চিন্তা করে একদিন আগে চলে এলাম।
কমলাপুরে চট্রগ্রাম থেকে ফেরা ব্যাংক কর্মী লাইজু জান্নাত বলেন , কাজ শুরুর আগে এদিন আসলে বিশ্রাম দরকার। আর ঢাকাও আজ ফাঁকা থাকার কথা। তাই চলে এলাম।
অন্যদিকে ঈদের সময়কার যাত্রাপথের ভোগান্তি এড়াতেই এখন গ্রামের বাড়ি যাচ্ছেন অনেকেই। যানজট না থাকায় নির্ধারিত সময়েই রাজধানীতে ফিরেছে বাসগুলো। তবে, বাড়তি ভাড়া নিয়ে যথারীতি আছে যাত্রীদের অভিযোগ। তারা জানান, ঈদ বকশিশের কথা বলে বাড়তি টাকা আদায় করেছে বাসগুলো।

news24bd.tv/ডিডি

এই রকম আরও টপিক