নির্বাচনে জিতলে চাকরি ও অবকাঠামোর আশ্বাস দিলেন মোদি

সংগৃহীত ছবি

নির্বাচনে জিতলে চাকরি ও অবকাঠামোর আশ্বাস দিলেন মোদি

অনলাইন ডেস্ক

আগামী সপ্তাহে অনুষ্ঠিতব্য ভারতের সাধারণ নির্বাচনে জিতলে চাকরি, অবকাঠামোগত উন্নয়ন এবং কল্যাণ কর্মসূচির প্রতিজ্ঞা করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভারতীয় জনতা পার্টি। ১৯ এপ্রিল শুরু হওয়া এই নির্বাচন সাতটি পর্যায়ে ১ জুন পর্যন্ত চলবে এবং ৪ জুন ভোট গণনা ও ফল প্রকাশ করা হবে। খবর রয়টার্সের।

টানা ১০ বছর ধরে ক্ষমতায় থাকা মোদি এই নির্বাচনের মধ্য দিয়ে তৃতীয়বারের মতো ক্ষমতায় আসবেন বলে ধারণা করছেন বিশ্লেষকরা।

ক্ষমতায় থাকাবস্থায় শক্ত অর্থনৈতিক প্রবৃদ্ধি, অবকাঠামোগত প্রকল্প, কল্যাণ তহবিল এবং উগ্র হিন্দু জাতীয়তাবাদের জন্য বারবার আলোচনায় এসেছেন ভারতের এই প্রধানমন্ত্রী।

দেশব্যাপী পরিচালিত জরিপের হিসাবমতে, বেকারত্ব, মূল্যস্ফীতি এবং গ্রামাঞ্চলে দুর্দশা ভারতের সাধারণ নির্বাচনে প্রভাব ফেলতে পারে।

রাজধানী দিল্লিতে বিজেপির প্রধান কার্যালয়ে ‘মোদির গ্যারান্টি’ নামক নির্বাচনী ইশতেহার উন্মোচনের সময় মোদি বলেন, আমরা জীবনের মর্যাদা ও মানের পাশাপাশি বিনিয়োগের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টির দিকে গুরুত্ব দিচ্ছি। নির্বাচনে জিতলে আমরা অবকাঠামো, বিমান চলাচল, রেলওয়ে, বৈদ্যুতিক গাড়ি, প্রাকৃতিক জ্বালানি, সেমিকন্ডাক্টরভ এবং ফার্মাসিউটিক্যালস শিল্পে চাকরির সুযোগ সৃষ্টি করবো।

আরও কি কি যে ভারতের যুবকদের জন্য অপেক্ষা করছে তা আপনাদের কল্পনার বাইরে।

এদিকে, মোদির আশ্বাসকে অর্থহীন বলে উল্লেখ করেছে প্রধান বিরোধী দল কংগ্রেস। দলটির আইনপ্রণেতা মনিশ তিওয়ারি বলেন, আজ ভারতের মানুষ জানতে চায় গত ১০ বছরে কি কি হয়েছে। সর্বত্র বেকারত্ব ছড়িয়ে আছে এবং মূল্যস্ফীতির কারণে ভারতের নাগরিকদের শিরদাঁড়া ভেঙ্গে যাচ্ছে। গত ১০ বছরে যা যা হয়েছে তার জন্য ভারতীয়রা মোদিকে একদিন কাঠগড়ায় দাঁড় করাবে।

news24bd.tv/ab