ভিক্ষা করে বানানো টিনের ঘরটাও ভেঙে দিলো ওরা!

ভিক্ষা করে বানানো টিনের ঘরটাও ভেঙে দিলো ওরা!

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বগুড়া ইউনিয়নের বড়বাড়ি গ্রামের শারীরিক প্রতিবন্ধী নাসির শেখ। দুই পা অচল হওয়ার কারণে হুইল চেয়ারেই চলাচল করে সে। কথাও বলতে পারে না ঠিকমত। হুইল চেয়ারে ইউনিয়নের বিভিন্ন গ্রাম-বাজার ঘুরে ঘুরে ভিক্ষা করে যা পায় তা দিয়ে চলে তার ৫ সদস্যের সংসার।

খেয়ে না খেয়ে কিছু টাকা জমিয়ে তৈরি করেছিলেন একটি টিনের ঘর। সেখানেই স্ত্রী আর ৩ সন্তান নিয়ে বসবাস করেন তিনি। শনিবার (১৩ এপ্রিল) তার সে বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করা হয়েছে। এ ঘটনায় দিশেহারা প্রতিবন্ধী নাসির শেখ।

শনিবার রাতে বড়বাড়ি বগুড়া গ্রামে সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে মহড়া দিতে গিয়ে প্রতিপক্ষের বাড়িঘরে হামলা করেছে ওই গ্রামের আওয়ামী লীগ সমর্থিত কিছু লোকজন। নাসির উদ্দিনের বাড়িসহ মোট ৬টি বাড়ি ভাংচুর করে তারা।

জানা যায়, ওই গ্রামে ঝিনাইদহ ১ আসনের প্রয়াত সংসদ সদস্য আব্দুল হাই ও পরাজিত স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম দুলালের সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিলো। সংসদ সদস্য আব্দুল হাই মারা যাওয়ার পর বগুড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের দুলালের সমর্থকরা প্রতিপক্ষের বাড়ি-ঘরে হামলা চালাচ্ছে। তারা আহত করে বেশ কয়েকজনকে। শনিবার রাতে স্থানীয় মাতব্বর আসলাম মিয়া ও আশরাফুলের নেতৃত্বে ওই গ্রামের সবুর শেখ, সদর শেখ, পারভেজ হোসেন, আনোয়ারুল ইসলাম, ইসমাইল, আলামিন, আলিম, বায়েজিদসহ অন্তত অর্ধশত ক্যাডার বাহিনী প্রতিপক্ষের বাড়িতে হামলা চালায়।

হামলা চালিয়ে তারা প্রতিবন্ধী নাসির শেখসহ ৬ জনের বাড়িঘর ভাংচুর করা হয়। এতে বাঁধা দেওয়ায় ২ জনকে পিটিয়ে আহত করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি সফিকুল ইসলাম চৌধুরী বলেন, রাতে ঘটনার সংবাদ শুনে সাথে সাথেই পুলিশ পাঠিয়েছিলাম। এখন এলাকার পরিস্থিতি স্বাভাবিক আছে।

news24bd.tv/SC