চট্টগ্রামে দুই চিকিৎসকের ওপর হামলার ঘটনায় স্বাচিপের প্রতিবাদ

চট্টগ্রামে দুই চিকিৎসকের ওপর হামলার ঘটনায় স্বাচিপের প্রতিবাদ

নিউজ টোয়েন্টিফোর হেলথ

আজ (১৪ এপ্রিল) সকাল ৯ টার সময় চট্রগ্রামস্থ জিইসি মোড়ে অবস্থিত মেডিকেল সেন্টার হাসপাতালে একটি শিশু নিউমোনিয়া সংক্রান্ত জটিলতায় এনআইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। তার মৃত্যুকে কেন্দ্র করে কর্তব্যরত চিকিৎসক ডা. রিয়াজ উদ্দিন শিবলুর ওপর সংঘবদ্ধ হামলা হয়। এতে চিকিৎসকের চোখে তীব্র রক্ষক্ষরণ (সাব কংজাংটিভাল হেমোরেজ) হয়। এর আগে গত ১০ এপ্রিল রাত ১১ টায় চট্রগ্রামস্থ পটিয়া জেনারেল হাসপাতালে কর্তব্যরত অবস্থায় চিকিৎসক ডা. রক্তিম দাশের উপর রোগীর স্বজন নামধারী কতিপয় সন্ত্রাসীরা হামলা চালায়।

উভয় ঘটনায় এক যুক্ত বিবৃতিতে তীব্র নিন্দা, ক্ষোভ ও ঘৃণা প্রকাশ করে কঠোর ভাষায় এর প্রতিবাদ জানিয়েছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ডা. মো. জামাল উদ্দিন চৌধুরী এবং মহাসচিব অধ্যাপক ডা. মো. কামরুল হাসান মিলন।

বিবৃতিতে তারা বলেন, পটিয়ার দূর্বৃত্ত কর্তৃক চিকিৎসকের উপর হামলার পর কোন আসামি এখনো গ্রেফতার না হওয়ায় এবং একের পর এক চিকিৎসকদের উপর হামলার উপযুক্ত বিচার না হওয়ায় আজ সকালে চট্টগ্রামে মেডিকেল সেন্টার হাসপাতালে এনআইসিইউর শিশু রোগ বিশেষজ্ঞ ডা. রিয়াজ উদ্দিন শিবলুর উপর বর্বরোচিত হামলার মতো আরকেটি ঘটনা ঘটেছে। ডা. রিয়াজ মারাত্মক মাথায় আঘাতপ্রাপ্ত হয়েছেন এবং তার শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে। হামলাকারীদের কিল ঘুষিতে মাথায় মারাত্বকভাবে আঘাত পেয়ে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

অপরদিকে ডা. রক্তিম দাশ বর্তমানে উক্ত হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন। তার শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে এবং হামলাকারীদের কিল ঘুষিতে তিনিও মারাত্বকভাবে আঘাত পেয়েছেন।

নেতৃদ্বয় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সন্ত্রাসী দ্বারা চট্রগ্রামস্থ দুটি স্থানে চিকিৎসকদের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার ঘটনায় দোষী ও জড়িতদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির জোর দাবী জানিয়েছেন।

news24bd.tv/health