এবার ইরানে হামলা চালাবে ইসরায়েল

ইরানে হামলা চালানোর পরিকল্পনা করেছে ইসরায়েল।

এবার ইরানে হামলা চালাবে ইসরায়েল

অনলাইন ডেস্ক

ইরানের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার বিপরীতে দেশটিতে হামলা চালানোর পরিকল্পনা করেছে ইসরায়েল। পশ্চিমা দেশগুলোর সতর্কবার্তার পরেও ইসরায়েলের যুদ্ধকালীন মন্ত্রিসভা ইরানের বিরুদ্ধে আক্রমণাত্মক ও প্রতিরক্ষামূলক পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে রোববার (১৪ এপ্রিল) রাতে ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে। খবর দ্য টেলিগ্রাফের।

এর আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অনুরোধে ইরানে হামলার সিদ্ধান্ত বাতিল করেছিলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

ইরানে নিজেদের সময় ও সুযোগমতো হামলা চালাবে বলে জানিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী।

রোববার রাতে ইসরায়েলের অনুরোধে এক জরুরি বৈঠকে বসে জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিল। বৈঠকে সংস্থাটির মহাসচিব আন্তোনিও গুতেরেস বলেন, প্রতি মুহূর্তে আঞ্চলিক ও বৈশ্বিক নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। মধ্যপ্রাচ্যে নতুন কোনো যুদ্ধের ফলাফল খুবই বাজে হবে।

ইরানের বিরুদ্ধে হামলার সম্ভাবনা উড়িয়ে না দিয়ে জাতিসংঘে ইসরায়েলের রাষ্ট্রদূত জিলাদ এরদান বলেন, আমাদের চারপাশে ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠীরা অবস্থান করছে। ইরান সকল মাত্রা অতিক্রম করেছে এবং ইসরায়েল পাল্টা আক্রমণ চালানোর অধিকার রাখে।

জাতিসংঘে ইরানের রাষ্ট্রদূত বলেন, যুক্তরাষ্ট্র যদি ইসরায়েলকে সাহায্য করে তবে উভয়ের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে ইরান।

সিরিয়ায় ইরান দূতাবাসে ইসরায়েলি হামলার পরিপ্রেক্ষিতে শনিবার (১৩ এপ্রিল) ইসরায়েলে কমপক্ষে ১০০টি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ও কয়েকশো ড্রোন হামলা চালিয়েছে ইরান।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক