ঈদের ছুটিতে হাসপাতালের কার্যক্রম ভালোভাবে চলেছে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ড. সামন্ত লাল সেন।

ঈদের ছুটিতে হাসপাতালের কার্যক্রম ভালোভাবে চলেছে: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

ঈদ ও পহেলা বৈশাখের ছুটিতে সারাদেশের হাসপাতালগুলো ভালোভাবে চলেছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ড. সামন্ত লাল সেন। সোমবার (১৫ এপ্রিল) রাজধানীর সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের দপ্তরে  সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মন্ত্রী হওয়ার আগে প্রতিটি ঈদে আমি হাসপাতালে গিয়েছি।  দুর্গাপূজার দিনও হাসপাতালে গিয়েছি আমি।

আগে হাসপাতালে যেতাম, তারপরে উৎসবে যেতাম।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এবার আমি অনেকগুলো হাসপাতাল পরিদর্শন করেছি। দায়িত্বরত চিকিৎসক ও নার্সদের ঠিকমতো কাজ করার উৎসাহ দিতেই আমি এই কাজ করেছি। এছাড়া সবকিছু ঠিকমতো চলছে কিনা সেটা দেখাও আমার উদ্দেশ্য ছিল।

ঈদের ছুটিতে স্বাস্থ্যখাতে সরকারের প্রচেষ্টা নিয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, আমি নিজে ঢালাওভাবে বলতে চাই না যে আমি কী করেছি। আপনারা নিজেরাই বলবেন যে আমরা কতটা মনিটরিং করতে পেরেছি। যতটুকু সম্ভব যথাসাধ্য চেষ্টা আমি ঈদের সময়ে করেছি।

সামন্ত লাল বলেন, আমি এবার আচমকা পরিদর্শনে গিয়েছি।  ঈদের আগের দিন হাসপাতালে যাওয়ার আগে আমি কাউকে কিছু বলিনি। নিজের চোখে আমি হাসপাতালে চিকিৎসকদের উপস্থিত দেখতে পেয়েছি। সিনিয়র ও জুনিয়র সব চিকিৎসক ছিলেন। ঈদ উদযাপন ও নববর্ষের ছুটিতে হাসপাতালের সকল কার্যক্রম ভালোভাবে চলেছে।

ডেঙ্গু প্রসঙ্গে সামন্ত লাল বলেন, ডেঙ্গু প্রতিরোধে সবাইকে একসাথে কাজ করতে হবে। আমরা হাসপাতালগুলোকে বলে রেখেছি। এখন চিকিৎসকরা ডেঙ্গু চিকিৎসা সম্পর্কে ভালোভাবে জানেন। স্যালাইনের যে সংকটের কথা ভাবা হয়েছে, সেটা নিয়েও আমি বৈঠক করেছি। স্যালাইনের কোনো সংকট হবে না।

তিনি বলেন, ডেঙ্গু যাতে না হয় সেটাই আমাদের সবার প্রার্থনা। বিপর্যয় ঠেকাতে কী করতে হয় সেটা আপনারা ভালো করে জানেন। বাসাবাড়ির ছাদ, আঙিনা পরিষ্কার রাখতে হবে। কিন্তু কারো যাতে ডেঙ্গু না হয় সেজন্য আমাদের সতর্ক থাকতে হবে।

news24bd.tv/ab