শ্রীপুরে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী-শাশুড়িকে জিজ্ঞাসাবাদ

শ্রীপুরে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী-শাশুড়িকে জিজ্ঞাসাবাদ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে স্বামীর বাড়িতে শরিফা আক্তার (২৩) নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রাতভর শারীরিক নির্যাতন করে তাঁকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ গৃহবধূর স্বজনদের।

আজ সোমবার দুপুরে তেলিহাটি ইউনিয়নের তালতলী গ্রামের মুরগির বাজার এলাকা থেকে ওই নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য স্বামী ও শাশুড়িকে আটক করেছে শ্রীপুর থানা-পুলিশ।

শ্রীপুর থানার পরিদর্শক তদন্ত মো. সাখাওয়াত হোসেন গৃহবধূর মরদেহ উদ্ধার ও দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটকের বিষয়টি নিশ্চিত করেন।

নিহত গৃহবধূ শরিফা আক্তার (২৩) তেলিহাটি ইউনিয়নের তালতলী গ্রামের মো. ইয়াসিন আরাফাত শুভর স্ত্রী। তাঁর বাবার নাম শফিকুল ইসলাম। তাঁদের ইশরাত জাহান নামে আড়াই বছর বয়সী একটি শিশুকন্যা রয়েছে।

আটকরা হলেন, নিহত গৃহবধূর স্বামী ইয়াসিন আরাফাত শুভ (২৬) ও শাশুড়ি ইয়াসমিন আক্তার (৪৫)।

নিহত গৃহবধূর মামা ওমর ফারুক বলেন, ‘আমার বাড়ি আর ভাগনি জামাই বাড়ির পাশাপাশি থাকায় আমি তাদের প্রতিবেশী। বিয়ের পর থেকে তাদের মধ্যে ঝগড়াঝাটি হতো। মাঝেমধ্যেই স্বামী তাকে শারীরিক নির্যাতন করত। গত রোববার দিবাগত রাত ১১টার দিকে বাড়িতে আমার ভাগনির কান্নাকাটির আওয়াজ শুনতে পাই। এরপর আমি যেতে চাইলে আমার স্ত্রী যেতে নিষেধ করে। কারণ আমি গেলে জামাই ও তার শাশুড়ি রাগ করে। সকাল আটটার দিকে প্রতিবেশীর আমাকে জানায় ভাগনি মারা গেছে। ’

তিনি আরও বলেন, ‘দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখি শাশুড়ি মাথায় পানি দিচ্ছে। এরপর আমি গায়ে হাত দিয়ে দেখি ভাগনি মারা গেছে। তারা মৃত মানুষের মাথায় পানি দিচ্ছে। এর পরপরই স্বামী-শাশুড়ি কৌশলে পালিয়ে যেতে চাইলে প্রতিবেশীরা বাধা দেয়। স্বামী-শাশুড়ি রাতভর শারীরিক নির্যাতন করে শ্বাসরুদ্ধ করে আমার ভাগনিকে মেরেছে। ’

নিহত গৃহবধূ শরিফার বাবা শফিকুল ইসলাম বলেন, ‘বিয়ের পর থেকে মেয়েকে শারীরিক-মানসিক নির্যাতন করত স্বামী-শাশুড়ি। নির্যাতনের কারণে বেশিরভাগ সময় আমার বাড়িতে থাকত। আজ সকাল ১০টার দিকে জানতে পারি মেয়েকে মেরেছে স্বামী-শাশুড়ি মিলে। এরপর ঘটনাস্থলে গিয়ে দেখি মেয়ের মরদেহ বাড়ির উঠানে পড়ে রয়েছে। এমন কোনো সপ্তাহ নাই যে ওরা আমার মেয়েকে মারধর করেনি। সারারাত কত নির্যাতন, কত কষ্ট দিয়ে ওরা আমার মেয়েকে হত্যা করেছে একমাত্র আল্লাহ জানে। ’ 

তেলিহাটি ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ড সদস্য মনিরুজ্জামান মানিক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে থানা-পুলিশকে অবগত করার পরপরই পুলিশ এসে গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য স্বামী-শাশুড়িকে নিয়ে গেছে পুলিশ।  

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. সাখাওয়াত হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল হতে গৃহবধূর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য স্বামী ও শাশুড়িকে থানায় নিয়ে আসা হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

news24bd.tv/তৌহিদ