ইসরায়েলের কার্গো জব্দ করল ইরান

ইসরায়েলের কার্গো জব্দ করল ইরান

ইসরায়েলের কার্গো জব্দ করল ইরান

অনলাইন ডেস্ক

ইরানের কাস্টমস দপ্তর ইসলামিক রিপাবলিক অব ইরান কাস্টমস অ্যাডমিনিস্ট্রেশন (আইআরআইসিএ) দেশটির বাজারগান সীমান্ত ক্রসিংয়ে একটি ইসরায়েলি কার্গো ট্রাক জব্দ করেছে। কার্গোটিতে কৃষিজমিতে ব্যবহারের উপযোগী পটাশিয়াম নাইট্রেট সার ছিল।

সংক্ষিপ্ত এক বিবৃতিতে আইআরআইসিএ জানিয়েছে, কার্গো ট্রাকটি ইসরায়েল থেকে দিয়ে উজবেকিস্তানের দিকে যাচ্ছিল। যাত্রাপথে বাজারগান সীমান্ত ক্রসিংয়ে সেটি আটক করা হয়।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি কনস্যুলেটে এক বোমা হামলায় ১৩ জন নিহত হয়েছিলেন। নিহতদের মধ্যে ইরানের সামরিক বাহিনীর এক কমান্ডারসহ কয়েকজন কর্মকর্তা ছিলেন। হামলাটি যে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) চালিয়েছিল— বিভিন্ন সাক্ষ্য ও আলামতে তার প্রমাণ পাওয়া যেছে।

দাপ্তরিকভাবে ইসরায়েল এখনও এ হামলার দায় স্বীকার করেনি।

তবে হামলার পর প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিয়েছিল ইরান।

তারপর শনিবার রাত থেকে শুরু করে রোববার ভোর পর্যন্ত ইসরায়েলের বিভিন্ন সামরিক স্থাপনা লক্ষ্য করে ৩ শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরান। এই হামলায় অবশ্য এখনও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

হামলা শেষ হওয়ার ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে ইসরায়েলি কার্গো জব্দ করল ইরানের কাস্টমস কর্তৃপক্ষ। তবে এই ঘোষণা আগেই দিয়েছিল তেহরান।

গত ৭ অক্টোবর গাজায় ইসরায়েলি বাহিনীর অভিযান শুরু হওয়ার পর তেহরান ঘোষণা দিয়েছিল— নিজেদের সীমান্তপথে আসা যে কোনো ইসরায়েলি পণ্যবাহী ট্রাক এবং জাহাজ জব্দের ঘোষণা দিয়েছিল ইরান।

news24bd.tv/aa

সম্পর্কিত খবর