প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে নিয়ে কটুক্তি, নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে নিয়ে কটুক্তি, নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে 'কটূক্তি ও মানহানিকর মন্তব্য' করার অভিযোগে চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার (১৫ এপ্রিল) সাইবার ট্রাইব্যুনাল চট্টগ্রামের বিচারক জহিরুল কবির শুনানি শেষে এই আদেশ দেন।

ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি মেজবাহ উদ্দিন চৌধুরী গণমাধ্যমকে জানান, দুই বছর আগে হওয়া এক মামলায় সিআইডিকে দেওয়া প্রতিবেদনের পর নুরুল হকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহরিয়ার ইয়াসির আরাফাত তানিম জানান, তিনি নিজে বাদী হয়ে ২০২২ সালে চট্টগ্রামে নূরের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেছিলেন।

তিনি বলেন, তদন্ত শেষে পুলিশ নূরের বিরুদ্ধে মামলার তদন্ত সাপেক্ষে চার্জশিট দিয়েছে। এর আগে গত ফেব্রুয়ারিতে আদালত চার্জশিট গ্রহণ করেন এবং সোমবার গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার বিবৃতিতে অভিযোগ করা হয়, নূর ২০২২ সালের ১ জুন বাংলা নিউজ বিডি নামের একটি পেজ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তৎকালীন শিক্ষা উপমন্ত্রী নওফেল, ছাত্রলীগ ও যুবলীগ সম্পর্কে 'অপমানজনক মন্তব্য' করেন এবং ফেসবুকে পোস্ট করেন।

news24bd.tv/তৌহিদ