সাভারে এসি বিস্ফোরণে বহু হতাহত

সাভারে এসি বিস্ফোরণে বহু হতাহত

অনলাইন ডেস্ক

ঢাকার সাভার উপজেলার গেন্ডা এলাকার একটি টেইলার্সের দোকানে এসি বিস্ফোরণে অন্তত ১২ জন আহত হয়েছেন। সোমবার (১৫ এপ্রিল) রাত ৮টার দিকে সাভার পৌর এলাকার গেন্ডা বাজারে আদ্রিতা ফেব্রিক্স অ্যান্ড টেইলার্সে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গেলে তার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

এই ঘটনায় গুরুতর দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে।

তাদের অবস্থা আশঙ্কাজনক। দগ্ধদের শরীরের ৩০ থেকে ৪৫ শতাংশ পুড়ে গেছে।

সাভার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তারা জানান, রাত ৮টা ২৫ মিনিটে সাভার পৌরসভা–সংলগ্ন গেন্ডা বাসস্ট্যান্ড এলাকার আদ্রিতা ফেব্রিক্স অ্যান্ড টেইলার্সে অগ্নিকাণ্ডের খবর পান তারা। পরে ঘটনাস্থলে পৌঁছে দেখেন এসি বিস্ফোরণে ওই টেইলার্সসহ লাগোয়া পাশের আল আরাফা টেলিকম এবং খান জেনারেল স্টোরের টিনের শেড উড়ে গিয়ে পড়েছে।

আগুন মূলত টেইলার্সে ধরেছিল, যা দ্রুতই স্থানীয় লোকজন নিভিয়ে ফেলেছেন।

সাভার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মেহেরুল ইসলাম জানান, ‘খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে দেখি স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেছেন। এসি বিস্ফোরণে কতজন দগ্ধ ও আহত হয়েছেন, সেটি সুনির্দিষ্ট করে বলা সম্ভব নয়। কারণ, আমরা আহত কাউকে ঘটনাস্থলে পাইনি। তবে বস্ত্রালয়টির মালিকসহ কয়েকজন আহত হয়েছেন বলে স্থানীয়রা আমাদের জানিয়েছেন। ’

আগুনে তিনটি দোকানের কয়েক লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান দোকান মালিকরা।

 news24bd.tv/SC