গুগলের নয়া প্রযুক্তি, টেক্সট লিখলেই তৈরি হবে ভিডিও

গুগলের নয়া প্রযুক্তি, টেক্সট লিখলেই তৈরি হবে ভিডিও

গুগলের নয়া প্রযুক্তি, টেক্সট লিখলেই তৈরি হবে ভিডিও

অনলাইন ডেস্ক

প্রতিনিয়ত ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে গুগল। তবে টেক্সট টু ইমেজ জেনারেটর হিসেবে সেভাবে ছাপ ফেলতে পারেনি গুগল।

এবার টেক্সট টু ভিডিও জেনারেটর হিসেবে চমক দিতে নতুন প্রযুক্তির ঘোষণা করলো অ্যালফাবেট মালিকাধীন সার্চ ইঞ্জিন। যা নিয়ে হইচই ইন্টারনেট দুনিয়ায়।

এই টুলের নাম গুগল ভিডস। যা এআইয়ের মাধ্যমে টেক্সটকে ভিডিওতে রূপান্তরিত করবে। অর্থাৎ আপনার যেমন ভিডিও দরকার তা লিখে দিলেই তেমন ভিডিও বানিয়ে দেবে গুগলের নতুন অ্যাপ।

কিছুদিন আগে এমনই এক প্রযুক্তি এনে সাড়া ফেলে দিয়েছিল ওপেনএআই।

এতটাই নিখুঁত এবং চমকপ্রদ ভাবে ডিজাইন করা হয়েছে যে ভিডিওটি মানুষ না রোবট বানিয়েছে তা ধরা মুশকিল। সেই রকম কিছুটা কাজ করবে গুগল ভিডস। যেখানে ব্যবহারকারীরা শুধু বর্ণনা দিলেই ভিজ্যুয়াল ছবি ফুটে উঠবে।

এই অ্যাপে গুগলের দ্বারা তৈরি করা টেম্পলেট থাকবে। যা ব্যবহার করতে পারেন ব্যবহারকারী। অথবা ব্যবহারকারী নিজস্ব প্রম্প্টও দিতে পারবে সেখানে। তিনি যেমনটা বানাতে চান তা সঠিকভাবে লিখে দিলেই তৈরি হবে ভিডিও। এদিন ব্লগ পোস্টে গুগল ভিডস সম্পর্কিত একাধিক তথ্য প্রকাশ করেছে সার্চ ইঞ্জিন।

চাইলে ব্যবহারকারী তার নিজের ভয়েস ওভার যোগ করতে পারবেন ভিডিওতে। বিষয়টি শুনতে আহামরি না লাগলেও চোখের সামনে সেই ভিজ্যুয়াল উপস্থাপন সত্যি চমকে দেবে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সির দ্বারা ম্যাজিকের মতো তৈরি হবে যে কোনো ভিডিও।

সূত্র: এইসময়

news24bd.tv/aa