টাকা ভাগাভাগি নিয়ে দুপক্ষের সংঘর্ষ, নিহত ১

টাকা ভাগাভাগি নিয়ে দুপক্ষের সংঘর্ষ, নিহত ১

নাটোর প্রতিনিধি:

নাটোর পৌরসভা চত্বরে কোটি টাকার ভাগ বাটোয়ারা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে শিহাব হোসেন শিশির (২৪) নামে একজনকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এ সময় একই ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক হাসানুর রহমান হাসু (৩৫) এর বাম হাতের কব্জি থেকে কেটে নেয় প্রতিপক্ষরা।  

নিহত শিহাব হোসেন শিশির শহরের মল্লিকহাটি এলাকার মোজাহার আলী মুন্নার ছেলে। শিশির নাটোর পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর রোকনুজ্জামান হিরোর অনুসারী।

সে সব সময় হিরোর সাথে থাকতো। আহত হাসু শহরের কান্দিভিটুয়া এলাকার আলম হোসেনের ছেলে।  

এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে নাটোর পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর ও একই ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান হিরো এবং যুবলীগ নেতা হাসানুর রহমান হাসুকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শহরের মল্লিকহাটি ঘোষপাড়ার রাস্তার পাশের ড্রেন নির্মাণ কাজ যৌথভাবে করেন কাউন্সিলর রোকনুজ্জামান হিরো এবং হাসানুর রহমান হাসু।

কোটি টাকার উপরের এই কাজ শেষ হলে লাভের অংশ ভাগ বাটোয়ারা নিয়ে তাদের মধ্যে আগে থেকেই বিরোধ চলে আসছিল। এক পর্যায়ে মঙ্গলবার দুপুরে নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুই পক্ষের অনুসারীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে ধারালো অস্ত্রের আঘাতে শিহাব হোসেন শিশির নামে একজন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় যুবলীগ নেতা হাসু নামে অপরজনের বাম হাতের কব্জি থেকে কেটে নেয় প্রতিপক্ষরা।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, অবিবাহিত যুবক শিশির ছিল পরিবারের একমাত্র উপার্জন কারী ব্যক্তি। এ ছাড়া পরিবারের তার বৃদ্ধ বাবা-মা ও একটি ছোট বোন রয়েছে।  

নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী ও নাটোর সদর থানার ওসি মিজানুর রহমান সংঘর্ষের পর ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ সময় নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, ঠিকাদারি কাজের টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বের জের ধরে সংঘর্ষে একজন নিহত অপরজন আহত হয়েছে। তাৎক্ষণিক ভাবে দুই গ্রুপের প্রধান রোকনুজ্জামান হিরো ও হাসানুর রহমান হাসুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

নাটোর থানার ওসি মিজানুর রহমান জানিয়েছেন, টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বে জের ধরে দেশিয় অস্ত্র নিয়ে প্রকাশ্যে সংঘর্ষ ও হতাহতের ঘটনায় তাৎক্ষনিক জিজ্ঞাসাবাদের জন্য নাটোর পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর রোকনুজ্জামান হিরো এবং হাসানুর রহমান হাসুকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় মামলা দায়ের হলে অভিযুক্ত অন্যদের আটক করে বিচারের আওতায় আনা হবে।  

এ ব্যাপারে জানতে চাইলে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান এ ধরনের ঘটনার নিন্দা ও বিচার দাবি করে বলেছেন, নিহত শিশির যুবলীগ কর্মী। শিশির ভালো ছেলে। পরিকল্পিত ভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে হত্যা করা হয়েছে।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়