গাজীপুরে বয়লার বিস্ফোরণ: চীনা প্রকৌশলী নিহত, আহত ৬ 

বিস্ফোরণ

গাজীপুরে বয়লার বিস্ফোরণ: চীনা প্রকৌশলী নিহত, আহত ৬ 

অনলাইন ডেস্ক

গাজীপুর মহানগরের কাশিমপুর থানাধীন দক্ষিণ পানিশাইল এলাকায় চায়না মালিকানাধীন একটি ব্যাটারি কারখানায় বয়লার বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে এক চায়নিজ প্রকৌশলী নিহত এবং কারখানার ৬ শ্রমিক আহত হয়েছেন।  

মঙ্গলবার (১৬ এপ্রিল)  সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দুর্ঘটনা ঘটে। স্থানীয় পলাশ হাউজিং এলাকায় স্থাপিত চায়না মালিকানাধীন কারখানাটির নাম ‘টং রুই দ্যা ইন্ডিাস্ট্রি’।

নিহতের নাম পিউ জুুকি।

তার বয়স ৫২ বছর। আহতদের মধ্যে অমল ঘোষ (৩২) নামের এক শ্রমিকের নাম জানা গেছে। তাদের একজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। অন্যদের গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতালে পাঠানো হয়েছে।

কাশিমপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মহিউদ্দিন জানান, মঙ্গলবার সন্ধ্যায় ওই প্রকৌশলী বয়লার মেরামত করছিলেন। এক পর্যায়ে রাত সাড়ে ৭টার দিকে বয়লারটির বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ওই হতাহতের ঘটনা ঘটে। আহতদের মধ্যে কারখানার শ্রমিক অমল ঘোষকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এবং অন্যদের গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ কর্মকর্তা মহিউদ্দিন আরও জানান, ঈদের ছুটির পর মঙ্গলবার কারখানাটির বয়লার মেশিনটি সচল করতে যান চায়না প্রকৌশলী। কিন্তু বয়লারটি চালু হচ্ছিল না। এ সময় ওই প্রকৌশলী মেরামত করতে বয়লার মেশিনের কাছে যাওয়ার সঙ্গে সঙ্গে বিকট শব্দে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ-আল-আরেফিন জানান, বিস্ফোরণের পর কারখানায় আগুনের সৃষ্টি হয়। খবর পেয়ে কাশিমপুরের সারাবো ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের কর্মীরা গিয়ে আগুন নেভান। তবে বয়লারটির বিস্ফোরণ ও ক্ষয়ক্ষতির পরিমান তাৎক্ষণিকভাবে জানা যায়নি।  
news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক