‘এক্স’ নিষিদ্ধ করলো পাকিস্তান

এক্সকে পাকিস্তানে নিষিদ্ধ করা হয়েছে।

‘এক্স’ নিষিদ্ধ করলো পাকিস্তান

অনলাইন ডেস্ক

জাতীয় নিরাপত্তার স্বার্থে গত ফেব্রুয়ারিতে জাতীয় নির্বাচনের সময় সামাজিক যোগাযোগমাধ্যম এক্সকে পাকিস্তানে নিষিদ্ধ করা হয় বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সরকারের একজন কর্মকর্তা কর্তৃক নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ উত্থাপনের পর সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ পার্টি কর্তৃক দেশব্যাপী বিক্ষোভের ডাক দেয়ার পর থেকেই দেশটির নাগরিকেরা এক্স ব্যবহার করতে গিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছিলেন। খবর আল জাজিরার।

গত ফেব্রুয়ারিতে নির্বাচনের সময় সরকার এবং পাকিস্তান টেলিযোগাযোগ কর্তৃপক্ষ উভয়েই এক্সকে নিষিদ্ধ করার অভিযোগ অস্বীকার করেছিল।

বুধবার (১৭ এপ্রিল) আদালতে দাখিলকৃত এক লিখিত বিবৃতিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক্সকে নিষিদ্ধ করার কথা স্বীকার করে।

বিবৃতিতে বলা হয়, পাকিস্তান সরকারের নির্দেশনা না মানায় এবং প্ল্যাটফর্মটির অপব্যবহার রোধে ব্যবস্থা না নেয়ায় আমরা এক্সকে নিষিদ্ধ করতে বাধ্য হয়েছি। জাতীয় নিরাপত্তা, জনশৃঙ্খলা, এবং রাষ্ট্রের ঐক্য বজায় রাখার স্বার্থেই আমরা এক্সকে নিষিদ্ধ করেছি।

নিষেধাজ্ঞার বিরুদ্ধে সোচ্চার অ্যাক্টিভিস্টদের মতে, ৮ ফেব্রুয়ারির নির্বাচনে কারচুপি ঢাকতে এবং বিরোধী মত দমন করতেই সরকার এক্সকে নিষিদ্ধ করেছে।

মূলধারার মিডিয়া ইমরান খান ও তেহরিক-ই-ইনসাফ পার্টির খবর চেপে যাওয়ার কারণে পিটিআই এক্সে খুবই সোচ্চার। জনপ্রিয় এই সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের ২০ মিলিয়ন অনুসারী রয়েছে।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক