কুষ্টিয়ার কুঠিবাড়িতে রবীন্দ্র সঙ্গীত ও নৃত্যানুষ্ঠান

রবীন্দ্র কুঠিবাড়ির অ্যাম্ফিথিয়েটার চত্বরে সঙ্গীত ও নৃত্যানুষ্ঠান 'পদ্মা নৌকায় ঠাকুর'।

কুষ্টিয়ার কুঠিবাড়িতে রবীন্দ্র সঙ্গীত ও নৃত্যানুষ্ঠান

কুষ্টিয়া প্রতিনিধি

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর স্মরণে কুষ্টিয়ার কুমারখালীর শিলাইদহে অবস্থিত রবীন্দ্র কুঠিবাড়ির অ্যাম্ফিথিয়েটার চত্বরে সঙ্গীত ও নৃত্যানুষ্ঠান 'পদ্মা নৌকায় ঠাকুর' অনুষ্ঠিত হয়েছে। ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশনের ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সহযোগিতায় এ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

বুধবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় আয়োজিত এ অনুষ্ঠানের প্রধান অতিথি কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ বলেন, ভারতের সাথে এদেশের সম্পর্ক বিনিসুতোয় গাঁথা মালার মতোই। এই সম্পর্ক কোনোদিনও ভাঙবে না।

বাংলাদেশের প্রতি ভারতের ভালবাসা ছিল বলেই সে সময়ের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী স্বাধীনতা যুদ্ধে সহযোগিতা করেছিলেন।

রবীন্দ্রনাথের সঙ্গীত ও নৃত্যানুষ্ঠান পরিচালনা করেন যুক্তরাজ্য প্রবাসী প্রখ্যাত রবীন্দ্র বিশেষজ্ঞ ও সঙ্গীত শিল্পী ড. আনন্দ গুপ্ত। কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মিকাইল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. সদর উদ্দিন খান, অতিরিক্ত পুলিশ সুপার মো. তারেক জুবায়ের, কুমারখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান খান প্রমূখ।

news24bd.tv/ab