বিজ্ঞানকে মানুষের কল্যাণে লাগানোর জন্য বঙ্গবন্ধু কাজ করে গেছেন : ড. শৌকত

বিজ্ঞানকে মানুষের কল্যাণে লাগানোর জন্য বঙ্গবন্ধু কাজ করে গেছেন : ড. শৌকত

গোপালগঞ্জ প্রতিনিধি

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ড. মো. শৌকত আকবর বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার পর বঙ্গবন্ধুর শাসনামলে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানসহ দু’টি বড় প্রকল্প গ্রহণ করেছিলেন। বঙ্গবন্ধু বাংলাদেশ বিনির্মাণে বিজ্ঞান ও প্রযুক্তিকে এদেশের জনগণের কল্যাণে ব্যবহার করার জন্য যত ধরনের অবকাঠামো তা সবই তিনি গ্রহণ করেছিলেন।

বৃহস্পতিবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু এ দেশকে একটি বিজ্ঞানমনস্ক, বিজ্ঞান সংস্কৃতি মনস্ক ও সোনার বাংলা গড়ার জন্য বিভিন্ন ধরনের কর্মপন্থা দিয়ে গেছেন।

 

শৌকত আকবর বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী যে মহাপরিকল্পনা নিয়েছেন তা বাস্তবায়ন করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। এসব পরিকল্পর বাস্তবায়নের জন্য আমরা দায়বদ্ধ, প্রতিশ্রুতি বদ্ধ।

এর আগে টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান শ্রদ্ধা জানান বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ড. মো. শৌকত আকবর। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সের এ্যাডমিন ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এসময় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প পরিচালক ড. মো. জাহেদুল হাছান, সদস্য (জীব বিজ্ঞান) ড. মো. মুজিবুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. মইনুল হকসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

news24bd.tv/SC