হামলা হলে প্রাণঘাতী অস্ত্র ব্যবহারের হুঁশিয়ারি ইরানের

হামলা হলে প্রাণঘাতী অস্ত্র ব্যবহারের হুঁশিয়ারি ইরানের

অনলাইন ডেস্ক

ইরানের স্বার্থের বিরুদ্ধে কোনো আগ্রাসন চালানো হলে কঠোরভাবে তার জবাব দেওয়া হবে। এই জবাব এমন হবে যে তাদের অনুতাপ করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের সেনাপ্রধান কমান্ডার মেজর জেনারেল আব্দোলরহিম মৌসাভি।

ইরানের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার বদলা নিতে পাল্টা হামলা চালানোর ঘোষণা দিয়েছে ইসরায়েল। বুধবার তেহরানে ইরানের জাতীয় সেনা দিবস উপলক্ষে আয়োজিত কুচকাওয়াজ অনুষ্ঠানের ফাঁকে সাংবাদিকদের এ কথা বলেন দেশটির সেনাপ্রধান জেনারেল আব্দোলরহিম মৌসাভি।

তিনি বলেন, ‘আমরা সম্ভাব্য শত্রুতামূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে লড়াই করতে প্রস্তুত আছি। আজ আমরা সারা দেশে যেটা প্রদর্শন করেছি, তা আমাদের সক্ষমতার ক্ষুদ্র একটা অংশ মাত্র। ’

তেহরানে ইরানের সেনা দিবসের এই অনুষ্ঠানে ক্ষেপণাস্ত্র, ড্রোনসহ নানা সমরাস্ত্র প্রদর্শন করা হয়।

ইরানের সেনাপ্রধান বলেন, ‘শত্রুরা যদি আগ্রাসনমূলক কোনো পদক্ষেপ নেয় তাহলে আমরা আরও প্রাণঘাতী অস্ত্র ব্যবহার করে তার জবাব দেব।

’ ইরানের সশস্ত্র বাহিনী সম্ভাব্য সবচেয়ে কার্যকর উপায়ে অভিযান পরিচালনার জন্য সর্বদা প্রস্তুত রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরও বলেন, জায়নবাদী শত্রুর পারমাণবিক স্থাপনা চিহ্নিত করা হয়েছে এবং সব লক্ষ্যবস্তু থেকে প্রয়োজনীয় তথ্য আমাদের হাতে রয়েছে।

‘শক্তিশালী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করতে আমাদের আঙ্গুল  ট্রিগারে রয়েছে, বলেছেন ইরানের পারমাণবিক স্থাপনা রক্ষার দায়িত্বপ্রাপ্ত এ কমান্ডার।

news24bd.tv/তৌহিদ