‘হাত ট্রিগারেই আছে’, ইসরায়েলকে ইরান

‘হাত ট্রিগারেই আছে’, ইসরায়েলকে ইরান

অনলাইন ডেস্ক

ইসরায়েলে ইরানের হামলার পর নেতানিয়াহু বাহিনী পাল্টা হামলা চালাবে- এমন গুঞ্জনের মধ্যেই নতুন করে ইসরায়েলকে সতর্কবার্তা দিল তেহরান। দেশটি বলেছে, ‘আমাদের হাত ট্রিগারে রয়েছে। ’

ইরানের ইসলামিক বিপ্লবি গার্ডের ব্রিগেডিয়ার জেনারেল আহমদ হাগতালাব হুঁশিয়ারি দিয়েছেন যে, ইসরায়েল পারমাণবিক স্থাপনায় হামলা চালালে পাল্টা হামলা চালানো হবে।

ইরানের তাসনিম নিউজ ওয়েবসাইটকে আইআরজিসির ব্রিগেডিয়ার জেনারেল আহমদ হাগতালাব বলেন, জায়নবাদী শত্রুর পারমাণবিক স্থাপনা চিহ্নিত করা হয়েছে এবং সমস্ত লক্ষ্যবস্তু থেকে প্রয়োজনীয় সমস্ত তথ্য আমাদের হাতে রয়েছে।

আহমদ হাগতালাব বলেছেন, ইরানের পারমাণবিক স্থাপনার বিরুদ্ধে ইহুদিবাদী শাসকগোষ্ঠীর হুমকি আমাদেরকে আগের অবস্থান থেকে সরে আসার বিষয়টিকে তরান্বিত করছে।

ইরানের নিউক্লিয়ার সিকিউরিটির দায়িত্বে থাকা এ কর্মকর্তা বলেন, ইহুদিবাদী শাসকরা যদি পারমাণবিক কেন্দ্র এবং স্থাপনাগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে চায়, অবশ্যই উন্নত ক্ষেপণাস্ত্র দিয়ে তার জবাব দেব।

ইসরায়েলের পারমাণবিক স্থাপনাও চিহ্নিত করা হয়েছে জানিয়ে আহমদ হাগতালাব বলেছেন, ‘আমাদের হাত ট্রিগারে রয়েছে। ’

এর আগে, ইসরায়েলের যেকোনো আক্রমণ মোকাবিলায় ইরানের সামরিক বাহিনী প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে তেহরান।

দেশটির বিমান বাহিনীও বলেছে তারা প্রস্তুত।

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বুধবার (১৭ এপ্রিল) সেনা দিবস উপলক্ষে আয়োজিত এক কুচকাওয়াজে বলেছেন,

আমাদের মাটিতে ইহুদিবাদী শাসকদের যেকোনো আক্রমণের কঠোর জবাব দেওয়া হবে।

উল্লেখ্য, এর আগে, গত ১ এপ্রিল সিরিয়ায় ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। এতে ১৩ জনের মৃত্যু হয়। এ হামলার জন্য ইসরায়েলকে সরাসরি দায়ী করেছে ইরান। হামলার জবাবে শনিবার (১৩ এপ্রিল) রাতে ইসরায়েলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান।

সূত্র- আল জাজিরা।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক