১০০ কোটির পথে টেলিগ্রাম

১০০ কোটির পথে টেলিগ্রাম

১০০ কোটির পথে টেলিগ্রাম

অনলাইন ডেস্ক

জনপ্রিয় মেসেজিং অ্যাপ টেলিগ্রামের মাসিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটি ছাড়াবে। আগামী এক বছরের মধ্যে এই মাইলফলক স্পর্শ করবে প্ল্যাটফর্মটি। সম্প্রতি টেলিগ্রাম প্রতিষ্ঠাতা পাভেল দুরভ সংবাদমাধ্যমে এক সাক্ষাৎকারে এ কথা জানান। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

সাক্ষাৎকারে পাভেল দুরভ জানান, টেলিগ্রাম খুব দ্রুততার সঙ্গে ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়তা পাচ্ছে। আগামী এক বছরের মধ্যে প্ল্যাটফর্মটি ১০০ কোটি মাসিক সক্রিয় ব্যবহারকারী মাইলফলক স্পর্শ করবে।  

দুরভ আরও জানান, বর্তমানে টেলিগ্রামে ৯০ কোটি সক্রিয় ব্যবহারকারী রয়েছে। তবে এ অ্যাপ নিয়ে বিভিন্ন দেশের সরকার তাকে নানাভাবে চাপে রাখলেও অ্যাপটিকে নিরপেক্ষ রাখার বিষয়ে গুরুত্ব দেওয়া হচ্ছে।

এদিকে টেলিগ্রামের অন্যতম প্রধান প্রতিদ্বন্দ্বী হোয়াটসঅ্যাপের ২০০ কোটির বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে। বর্তমানে হোয়াটসঅ্যাপের পর অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম টেলিগ্রাম। বিশ্বজুড়েই পরিষেবা প্রদান করে থাকে প্ল্যাটফর্মটি। ব্যবহারকারীদের জন্য টেলিগ্রামকে বেশ নিরাপদ বলেও দাবি করা হয়। নিরাপদে কথা বলার পাশাপাশি মেসেজ, ছবি ও ভিডিও আদান-প্রদানের জন্য অনেকেই এই অ্যাপ ব্যবহার করেন।

news24bd.tv/aa