বিএনপির দাবি অনুযায়ী দেশের সব অপরাধীই তাদের নেতাকর্মী: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিএনপির দাবি অনুযায়ী দেশের সব অপরাধীই তাদের নেতাকর্মী: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপির দাবি অনুযায়ী দেশের সকল অপরাধীই বিএনপির নেতা কর্মী। তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা হয়নি, সবই অপরাধের কারণে হয়েছে।  

শুক্রবার (১৯ এপ্রিল) গণভবনে কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।  

শেখ হাসিনা বলেন, এক সময় যারা নুন ভাতের কথা বা ডাল ভাতের কথা চিন্তা করতে পারতো না, এখন তারা মাছ-মাংস-ডিমের কথাও চিন্তা করে।

ফলে যারা সরকারি সমালোচনা করেন, তাদের সেগুলো মাথায় রেখে উন্নয়ন হয়েছে কি-না তা বিবেচনা করতে হবে।  

এ সময় বঙ্গবন্ধুর হাতে প্রতিষ্ঠিত আওয়ামী লীগের এই সহযোগী সংগঠনের বিভিন্ন ঐতিহ্য আর ঐতিহাসিক সংগ্রামের কথা তুলে ধরেন সরকার প্রধান। ঐতিহ্যের পাশাপাশি ফসলের মাঠে শিক্ষিত কৃষকের সংখ্যা বাড়াতে কৃষক লীগকে কাজ করার নির্দেশ দেন সরকারপ্রধান।

বীজ, মাছ, ধান, সবজিসহ বিভিন্ন ফসলের উৎপাদন বাড়িয়ে বিদেশ নির্ভরতা আওয়ামী লীগ সরকার কমিয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশে বৃক্ষ রোপণের মাধ্যমে সবুজ বিপ্লবের সূচনা করেছিল কৃষক লীগ।

 

খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে আওয়ামী লীগ দেশের মানুষের পুষ্টির চাহিদা পূরণ করার উদ্যোগ নিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী জানান, কৃষকদের জন্য বিনা জামানতে ব্যাংক ঋণ, ভর্তুকি মূল্যে সার ও আধুনিক যন্ত্র তাঁর সরকারের পক্ষ থেকে দেওয়া হয়েছে।  

জিয়ার ক্ষমতা দখলের পর থেকে খালেদা জিয়া পর্যন্ত আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্বিচারে হত্যা-নির্যাতন করা হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ প্রতিশোধ পরায়ণ না হওয়ায় তারা এখনো কথা বলার সুযোগ পাচ্ছে।  

পরে কৃষকলীগের নেতাদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন সাংগঠনিক নেতা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
news24bd.tv/আইএএম