রাঙামাটিতে একে-২২ সহ আটক ৩

একে-২২

রাঙামাটিতে একে-২২ সহ আটক ৩

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির বিলাইছড়ি থেকে অস্ত্রসহ তিন যুবককে আটক করেছে যৌথবাহিনী। আটকরা হলেন- বঙ্কিম চন্দ্র তঞ্চংগ্যা (৪৬), পাভেল তঞ্চংগ্যা (২২) ও যতীন কান্তি তঞ্চংগ্যা (৪৮)।

বৃহস্পতিবার সকালে বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের তারাছড়ি এলাকা থেকে তাদের আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা নিজেদের পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) কর্মী বলে দাবি করেন।

news24bd.tv

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসীদের একটি পক্ষ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নাশকতার পরিকল্পনা করছে এমন অভিযোগের ভিত্তিতে বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের তারাছড়ি এলাকায় অভিযানে নামে সেনাবাহিনীর বিশেষ দল। ওই এলাকার বাসিন্দা অমৃত সেন তঞ্চংগ্যা দুই ছেলে বঙ্কিম চন্দ্র  তঞ্চংগ্যা ও যতীন কান্তি তঞ্চংগ্যা এবং বঙ্কিম চন্দ্র তঞ্চংগ্যা ছেলে পাভেল তঞ্চংগ্যাকে আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে তাদের আস্তানা থেকে একটি একে ২২ (অটোমেটিক রাইফেল ), তিন রাউন্ড এ্যামুনিশন ও চারটি চাইনিজ চাকু উদ্ধার করা হয়।

বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ পারভেজ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, অভিযানে উদ্ধার অস্ত্রসহ আটকদের বিলাইছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। পাহাড়ে সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করতে যৌথবাহিনীর এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর