বিস্ফোরক নিয়ে প্যারিসের ইরান কনস্যুলেটে হামলার হুমকি

বিস্ফোরক নিয়ে প্যারিসের ইরান কনস্যুলেটে হামলার হুমকি

অনলাইন ডেস্ক

ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থিত ইরান কনস্যুলেটে হামলার হুমকি দিয়েছে এক ব্যক্তি। এক ব্যক্তির আত্মঘাতী হামলার হুমকি দেওয়ার এই খবর জেরুজালেম পোস্টের এক প্রতিবেদন থেকে জানা গেছে। এ ঘটনায় পুলিশ একজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে। নিরাপত্তার স্বার্থে কনস্যুলেট বন্ধ করে দিয়ে আশপাশ ঘিরে ফেলে পুলিশ।

শুক্রবার (১৯ এপ্রিল) এ ঘটনা কথা নিশ্চিত করে একটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, বিস্ফোরক এবং গ্রেনেড আছে সন্দেহে পুলিশ এক ব্যক্তিকে কনস্যুলেটের বাইরে থেকে গ্রেপ্তার করে। এর আগে এই বিষয়ে পুলিশের সাহায্য চান কনস্যুলেটের কর্মকর্তারা।  

জানা গেছে, কনস্যুলেটের আশপাশের এলাকাও পুলিশ সদস্যদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। শুক্রবার (১৯ এপ্রিল) এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

একটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, কনস্যুলেটের পক্ষ থেকেই তাদের জানানো হয় এক ব্যক্তি গ্রেনেড অথবা বিস্ফোরক বেল্ট নিয়ে ভেতরে প্রবেশ করেছেন বলে আশঙ্কা করছেন তারা। ওই সময় তাদের কাছে সাহায্য চান কনস্যুলেটের কর্মকর্তারা।

পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি কনস্যুলেটের ছাদে একটি পতাকা স্থাপন করেন। গ্রেপ্তারের পর তিনি জানান, নিজের ভাইয়ের হত্যার প্রতিশোধ নিতে কনস্যুলেটে হামলা চালাতে গিয়েছিলেন তিনি। তবে এ ব্যাপারে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি।

উল্লেখ্য, শুক্রবার (১৯ এপ্রিল) সকালে ইরানের ইসফাহানে ড্রোন হামলা চালানো হয় ইসরায়েল থেকে। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই প্যারিসে অবস্থিত ইরানের কনস্যুলেটে হামলার এই খবর জানা গেছে।

news24bd.tv/SC