"কাদের-রাজ্জাক রুদ্ধদ্বার বৈঠক" 

ড. আব্দুর রাজ্জাক ও ওবায়দুল কাদের

"কাদের-রাজ্জাক রুদ্ধদ্বার বৈঠক" 

জয়দেব দাশ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সঙ্গে রুদ্ধ দ্বার বৈঠক করেছেন দলের প্রেসিডিয়াম সদস্য টাঙ্গাইল থেকে নির্বাচিত সংসদ সদস্য সাবেক কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

কেন্দ্রের নির্দেশ উপেক্ষা করে উপজেলা নির্বাচনে নিজের স্বজনদের প্রার্থী করার বিষয়ে দলের এই সভাপতিমণ্ডলের সদস্যের কাছে জানতে চেয়েছিলেন ওবায়দুল কাদের।  

বৈঠক শেষে ড. আব্দুর রাজ্জাক জানান, তার নিকটাত্মীয়দের মধ্যে দুজন প্রার্থী হয়েছেন। এ বিষয়ে তিনি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে পরিষ্কার তথ্য দিয়েছেন।

যার মধ্যে একজন তার মামাতো ভাই অন্যজন খালাতো ভাই। এদের একজন বর্তমান চেয়ারম্যান এবং অন্যজন পৌরসভার মেয়র ছিলেন।
 
তবে দলীয় প্রধানের নির্দেশনা হচ্ছে স্বজন ও সন্তানদের উপজেলা বা স্থানীয় সরকারের নির্বাচনে প্রার্থী করে এমপি মন্ত্রীরা প্রশাসনের উপর হস্তক্ষেপ করুক এমনটি তিনি চান না-এই বার্তাটি তাকে দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সকাল ১০:৪৫ মিনিট থেকে প্রায় সাড়ে বারোটা পর্যন্ত দলের এই শীর্ষস্থানীয় দুই নেতার বৈঠক শেষে আব্দুর রাজ্জাক আরও জানান, এমপিরা নির্বাচন ও স্থানীয় প্রশাসনের উপর হস্তক্ষেপ করুক তা আওয়ামী লীগ পছন্দ করছে না৷ এটা নেত্রীর (আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা) সিদ্ধান্ত।

তাই নির্বাচনে কারও পক্ষপাতিত্ব করার সুযোগ নেই। এলাকায় না গিয়েও ঢাকায় বসে ফোনে পক্ষপাতিত্ব করা যায়। কিন্তু আমরা সেটাও করব না। এ বিষয়েই কথা হয়েছে।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক