নড়াইলে চুরি যাওয়া স্বর্ণ দেড় বছর পর উদ্ধার

নড়াইলে চুরি যাওয়া স্বর্ণ দেড় বছর পর উদ্ধার

খায়রুল আরেফিন রানা, নড়াইল

নড়াইলের একটি জুয়েলারি দোকান থেকে চুরি যাওয়া স্বর্ণ প্রায় দেড় বছর পর উদ্ধার করে পেশাগত বিচক্ষণতার প্রমান দিল পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আসামির কাছ থেকে তথ্য উদঘাটন করে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই যশোর ইউনিটে উপ-পরিদর্শক রতন মিয়ার নেতৃত্বে ১৮ এপ্রিল (বুধবার) অভিযানে গিয়ে নারায়ণগঞ্জ শহরের কালিবাজারের পি কে জুয়েলার্স থেকে সাড়ে ৩ লাখ টাকা মূল্যের এ সোনা উদ্ধার করা হয়।

উপ-পরিদর্শক রতন মিয়া জানান, নড়াইল শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত মুসলিম জুয়েলার্স থকে বিগত ২০২২ সালের ৬ ডিসেম্বর ১টি ২ ভরি ওজনের স্বর্ণের নেকলেস, ১২ আনা ওজনের ১টি চেইন, আটআনা ওজনের ১টি ব্রেসলেট, আড়াইভরি ওজনের চুড় ও ৪ আনা ওজনের আংটি, সাড়ে ৫ লাখ টাকা মূল্যের মোট ৬ ভরির অধিক স্বর্ণ চুরি হয়ে যায়। খরিদ্দার বেশে দুই পেশাদার চোর দোকানের ম্যানেজারকে বোকা বানিয়ে সুকৌশলে এসব স্বর্ণালঙ্কার হাতিয়ে নিয়ে চম্পট দেয়।

নড়াইল সদর থানায় দায়েরকৃত এ মামলাটির তদন্তভার প্রথমে বিডির ওপর ন্যস্ত হলেও ডিবির দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক জয়দেব মামলা উদঘাটনে ব্যর্থ হলে আদালত চলতি বছরের ১২ ফেব্রুয়ারি পিবিআইকে মামলাটি অধিকতর তদন্তের দায়িত্ব অর্পণ করে। পিবিআই তদন্তে নেমে ঘটনার নানা তথ্য অনুসন্ধানের এক পর্যায়ে এ মামলার প্রধান আসামি শরিয়তপুর জেলাধীন জাজিরা উপজেলার উত্তর ডুবুলদিয়া মাদবরকান্দি গ্রামের মৃত আ. খালেকের ছেলে কারান্তরীণ রাসেল মাদবরকে ১৭ এপ্রিল দুই দিনের রিমান্ডে নেয়। রিমান্ডে জিজ্ঞাসাবাদে রাসেলের কাছ থেকে উদঘাটন তথ্য মতে ১৮ এপ্রিল (বুধবার) অভিযানে গিয়ে পিবিআই চুরি যাওয়া ৬ ভরি স্বর্ণের মধ্যে নারায়নগঞ্জের পিকে জুয়েলার্স থেকে গলিত অবস্থায় ৩ ভরি স্বর্ণ উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধার স্বর্ণের জব্দ তালিকা প্রস্তুত করে আদালতে জমা দেওয়া হয়েছে।

চুরি যাওয়া বাকি স্বর্ণ উদ্ধারে চেষ্টা চলেছে। এ মামলা অপর আসামি নড়াইল পৌরসভাধীন বরাশুলার সত্তার শেখের ছেলে গোলাম কুদ্দুস, এদের সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা এ ব্যাপারে তদন্ত অব্যাহত রয়েছে।

news24bd.tv/তৌহিদ