মুন্সিগঞ্জে প্রবাসী হত্যার বিচার দাবিতে মানববন্ধন

মুন্সিগঞ্জে প্রবাসী হত্যার বিচার দাবিতে মানববন্ধন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

মুন্সিগঞ্জের সিরাজদিখানের বালুচরে ঘর থেকে ডেকে নিয়ে প্রবাসীকে হত্যার আলোচিত ঘটনার সুষ্ঠু বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে স্বজন ও এলাকাবাসী।

শনিবার বেলা ১১টার দিকে উপজেলার চরপানিয়া এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন নিহতের স্ত্রী-সন্তানসহ কয়েক শতাধিক এলাকাবাসী।

এসময় তারা অভিযোগ করে বলেন, পাওনা টাকা নিয়ে বিরোধের জেরে বাসা থেকে ডেকে নিয়ে হত্যা করা হয় সৌদি প্রবাসী মুজিবুরকে (৪৫)।

এ ঘটনায় মামলা দায়ের হলেও ঘটনায় জড়িত খাসকান্দি এলাকা মূলহোতা জহির হোসেন সহ কয়েকজনকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। বরং কয়েকজন নির্দোষকে গ্রেপ্তার করে মামলা ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। মানববন্ধনে আসামি গ্রেপ্তার ও সুষ্ঠু তদন্তে পুলিশের ভূমিকা নিয়েও অভিযোগ করেন নিহতের স্বজনরা। দ্রুত সব আসািকে গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানান পরিবারের সদস্যরা।
পরে একই দাবিতে এলাকায় বিক্ষোভ বিক্ষুব্ধ জনতা।

নিহতের স্ত্রী রিনা বেগম বলেন, আমার তিন ছেলে মেয়ে, ওদের এতিম করে দিয়েছে। আমার সন্তানদের নিয়ে এখন কোথায় যাব। পুলিশ আসামিদের গ্রেপ্তার করছে না। আমি আমার স্বামী হত্যার বিচার চাই। ওদের যেনো সর্বোচ্চ বিচার করা হয়।

এ বিষয়ে সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজাহিদুল ইসলাম জানান, মামলাটি অধিকতর তদন্তের জন্য পুলিশের গোয়েন্দা শাখার কাছে হস্তান্তর করা হয়েছে। বর্তমানে তারা বিষয়টি দেখছে।

গত ৯ মার্চ বাড়ি থেকে বের হয়ে নিখোঁজের পর হন মুজিবুর। পরদিন ১০ মার্চ চরপানিয়া এলাকার একটি খেত থেকে প্রবাসী মুজিবুরের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। এঘটনায় নিহতের স্ত্রী রিনাবেগম বাদী হয়ে সিরাজদিখান থানায় হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় কয়েজনকে গ্রেপ্তার করা হলেও ধরাছোঁয়ার বাইরে রয়ে যায় অভিযুক্ত জহির হোসেন।

news24bd.tv/তৌহিদ