নিবন্ধন ছাড়া সব অনলাইন পত্রিকা বন্ধ করা হবে: তথ্য প্রতিমন্ত্রী

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। ছবি: সংগৃহীত

নিবন্ধন ছাড়া সব অনলাইন পত্রিকা বন্ধ করা হবে: তথ্য প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

বিভিন্ন সংবাদমাধ্যমের অনলাইন সংস্করণ এবং নিবন্ধন ছাড়া সব অনলাইন পত্রিকা বন্ধ করে দেওয়ার কথা বলেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। সরকারের ১০০তম দিন উপলক্ষে শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, “দেশে প্রতিষ্ঠিত গণমাধ্যমের ২১৩টি অনলাইন আছে আর রেজিস্টার্ড অনলাইন আছে ২১৩টি। অর্থাৎ মোট ৪২৬ অনলাইন আছে।

এর বাইরে দরখাস্ত করেছে এমন, প্রক্রিয়াধীন আছে, সবগুলোর তালিকা করতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, এর বাইরে যত অনলাইন নিউজ পোর্টাল আছে, সেগুলো আপনাদের দাবি ছিল সব বন্ধ করে দেওয়া। সেগুলো আমরা বন্ধ করে দেব। দরখাস্ত করলে নিবন্ধন পাওয়ার আগ পর্যন্ত খোলা থাকবে, নিবন্ধন না পেলে আবার বন্ধ করে দেওয়া হবে।

তবে কবে এসব অনলাইন বন্ধ করা হবে সে বিষয়ে কিছু জানাননি প্রতিমন্ত্রী আলী আরাফাত।

প্রতিমন্ত্রী এ সময় বলেন, অপতথ্য রাষ্ট্রকে ঝুঁকির মধ্যে ফেলছে, তাই এ সমস্যা রোধে সরকারের ভূমিকার পাশাপাশি গণমাধ্যমের ভূমিকার পালন করতে হবে। তথ্য পাওয়ার অধিকার বাস্তবে নিশ্চিত করে সাংবাদিকদের জন্য একটি পরিবেশ তৈরি করা হবে। কেউ অর্থনৈতিক সমস্যায় পড়লে সরকারিভাবে সহযোগিতা করার আশ্বাসও দেন তিনি।

অপতথ্যের বিস্তার দেশকে ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে উল্লেখ করে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, এইসব অপতৎপরতা রোধে সরকার আরও কঠোর ভূমিকা পালন করবে।

এছাড়া অপতথ্য রোধে সবাইকে সোচ্চার হতে এবং সাংবাদিকদের বস্তুনিষ্ট সংবাদ প্রকাশে সচেষ্ট থাকার আহ্বান জানান তিনি।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শুক্কুর আলী শুভ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমানসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা মিট দ্য প্রেস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

news24bd.tv/DHL