ডিজিটাল সুযোগ প্রাপ্তিতে বৈষম্য রোধে সোচ্চার প্রধানমন্ত্রী: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

ডিজিটাল সুযোগ প্রাপ্তিতে বৈষম্য রোধে সোচ্চার প্রধানমন্ত্রী: স্পিকার

অনলাইন ডেস্ক

ডিজিটাল সুযোগ প্রাপ্তিতে কোনো ধরনের বৈষম্য যাতে তৈরি না হয় সেজন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বে নারীদের প্রযুক্তিগত প্রশিক্ষণসহ বিভিন্ন প্রণোদনা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। শনিবার (২০ এপ্রিল) রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অপরাজিতা নেটওয়ার্কের উদ্যোগে আয়োজিত ‘জাতীয় অপরাজিতা সম্মেলন’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

স্পিকার বলেন, নারীদের এগিয়ে নিতে কার্যকর আইনগত মডেল ও পরিকল্পনা গ্রহণ করেছে সরকার। দেশের জনসংখ্যার অর্ধেকই নারী, এমনকি নারী ভোটারের সংখ্যাও বেশি।

নারীর রাজনৈতিক ক্ষমতায়নে ইতিবাচক প্রভাব ফেলছে এই বিষয়গুলো।

তিনি আরও বলেন, ৯ হাজার নারীর সমন্বিত উদ্যেগের মাধ্যমে অপরাজিতা নেটওয়ার্ক প্রতিষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠানটিকে এগিয়ে যেতে হলে নিজেদের মধ্যে ঐক্য বজায় রেখে কাজ করে যেতে হবে। বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে এই নেটওয়ার্ক নারীদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করছে- যা অত্যন্ত প্রশংসনীয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আসাদুজ্জামান নূর, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, আরমা দত্ত, নাছিমা জামান ববি এবং সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেটো রেঙ্গলি।

news24bd.tv/ab