গাজীপুরে ভুল সিজারিয়ানে প্রসূতির মৃত্যু

গাজীপুরে ভুল সিজারিয়ানে প্রসূতির মৃত্যু

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে বরমী নাগরিক হাসপাতালে ভুল সিজারিয়ানে কামরুন্নাহার (২৭) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে, এমনটাই দাবি করছেন নিহতের স্বজনরা।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুর ২টার দিকে বরমী নাগরিক হাসপাতালে ওই প্রসূতির সিজারিয়ান অপারেশন করেন ডাক্তার ইসরাত জাহান। পরে অতিরিক্ত রক্তক্ষরণ হলে রাত দুইটার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

পরে (২০ এপ্রিল) শনিবার সকাল ১০টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই প্রসূতির মৃত্যু হয়।

নিহত কামরুন্নাহার ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার সাধুয়া গ্রামের সাইফুল ইসলাম মীরের স্ত্রী।

এ বিষয়ে নিহতের দেবর দিদার মীর বাদী হয়ে দু'জনের নাম উল্লেখ করে শ্রীপুর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযুক্তরা হলো, নাগরিক হাসপাতালের স্বত্বাধিকারী জহিরুল ইসলাম সরকার (৫০) ও ডা. ইসরাত জাহান(৪০)। অভিযোগে বলা হয়, শুক্রবার দুপুরে সন্তান প্রসবের জন্য কামরুন্নাহারকে নাগরিক হাসপাতালে ভর্তি করানো হয়।

পরে হাসপাতাল কর্তৃপক্ষ জানায় তার সিজার লাগবে।

তখন রোগীর স্বজনরা সিজার করাতে রাজি হলে সকল প্রক্রিয়া সম্পন্ন করে ডা. ইসরাত জাহান তার সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একটি কন্যা সন্তান প্রসব করেন। কিন্তু প্রসূতি রক্তক্ষরণ বন্ধ তখনও হয়নি। পরবর্তীতে অতিরিক্ত রক্তক্ষরণ হতে থাকলে হাসপাতাল কর্তৃপক্ষ রাত দুইটার দিকে কামরুন্নাহারকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২০ এপ্রিল সকাল দশটার দিকে কামরুল নাহার মৃত্যুবরণ করেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের কর্মরত চিকিৎসক জানান, অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই কামরুনারের মৃত্যু হয়েছে।
 
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আকবর আলী খান বলেন, এই ঘটনায় অভিযোগ পেয়ে সাথে সাথেই আমরা পুলিশ পাঠিয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক