রাফাহ শহরে ইসরায়েলি হামলায় নারী-শিশুসহ নিহত ১০

রাফাহ শহরে ইসরায়েলি বিমান হামলায় ছয় শিশুসহ ১০ জন নিহত হয়েছেন।

রাফাহ শহরে ইসরায়েলি হামলায় নারী-শিশুসহ নিহত ১০

অনলাইন ডেস্ক

গাজার রাফাহ শহরে ইসরায়েলি বিমান হামলায় ছয় শিশুসহ ১০ জন নিহত হয়েছেন। শনিবার (২০ এপ্রিল) রাফাহর তাল আস সুলতান এলাকায় সংঘটিত এই হামলায় নিহতদের জানাজা অনুষ্ঠিত হয়। খবর আল জাজিরার।

এলাকাটির প্রধান মর্গ আল নাজ্জার হাসপাতালে নিহতদের স্বজনদেরকে লাশ জড়িয়ে ধরে কাঁদতে দেখা গেছে।

নিহতদের মধ্যে একই পরিবারের আটজন রয়েছেন। পরিবারটির একমাত্র জীবিত সদস্য আহমেদ বারহুম বার্তা সংস্থা এপিকে জানান, এই পৃথিবীতে কোনো মানবীয় মূল্যবোধ ও নৈতিকতা নেই। ইসরায়েলি বাহিনী বাস্তুচ্যুত মানুষ দ্বারা পরিপূর্ণ একটি বাড়িতে হামলা চালিয়ে একটি পরিবারকে নিঃশেষ করে দিয়েছে। এই হামলায় শুধুমাত্র নারী ও শিশুরাই নিহত হয়েছেন।

নিহতদের লাশ হাসপাতাল থেকে কবরস্থানে নেয়ার সময় হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। আল জাজিরার হানি মাহমুদ জানান, নিহতদের বেশিরভাগই ছিল শিশু, এবং তাদেরকে রকমাখা সাদা কাফনে মোড়ানো হয়েছিল। হাসপাতালের একজন ডাক্তার আমাকে জানিয়েছেন যে শিশুগুলোর শরীরে গভীর ক্ষত ছিল এবং মৃত্যুর পড়েও সেখান থেকে রক্ত বেরোচ্ছিল। তাদের ক্ষতস্থানের অবস্থা এতোটাই খারাপ ছিল যে তারা আহত হলেও উপযুক্ত চিকিৎসার অভাবে শীঘ্রই মারা যেতো।  

ইসরায়েলি বাহিনী শনিবারও (২০ এপ্রিল) রাফাহ শহরে হামলা অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন আল জাজিরার প্রতিবেদক তারেক আবু আজ্জুম।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক