কাজে ভাইরাল হলে দোষ নেই: শাবনূর

কাজে ভাইরাল হলে দোষ নেই: শাবনূর

অনলাইন ডেস্ক

ঢাকাই সিনেমার নব্বই দশকের অন্যতম জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর। বাংলা চলচ্চিত্রে তার অনেক সিনেমা আজও সিনেমা প্রেমিদের মনে দোলা দিয়ে যায়। লম্বা সময় ধরে অভিনয় থেকে দূরে ছিলেন নায়িকা। দীর্ঘ বিরতি ভেঙে আবার ফিরছেন পর্দায়।

নতুন ‘রঙ্গনা’ সিনেমা দিয়েই বড় পর্দায় ফিরছেন তিনি।

ইতোমধ্যে ‘রঙ্গনা’ সিনেমার শুটিং শুরু করেছেন শাবনূর। ‘রঙ্গনা’ সিনেমার শুটিং ও অন্যান্য বিষয় নিয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন এই নায়িকা।

শাবনূর বলেন, ‘রঙ্গনা’ সিনেমার মাধ্যমে অনেক দিন পর ক্যামেরার সামনে দাঁড়িয়েছি।

সবচেয়ে বড় কথা, ‘রঙ্গনা’ আমার মনের মতো একটি ছবি। নামের প্রতি অবিচার করব না।

শিল্পী সমিতির নির্বাচনের দিন এফডিসিতে দেখা গেছে এই নায়িকাকে। সহকর্মীদের সঙ্গে সময় কেমন কাটল এমন প্রশ্নে বলেন, অস্ট্রেলিয়ায় বসেও সবার সঙ্গে যোগাযোগ রাখার চেষ্টা করি। তবে সামনাসামনি দেখা হওয়ার মজাটাই আলাদা। আমার প্রিয় অনেক মানুষের সঙ্গে দেখা হয়েছে। নির্বাচন সব সময় একটা উৎসব। হারজিত তো থাকবেই। সেটাকে বড় করে না দেখে এবার সবাই নির্বাচনটা উপভোগ করেছে। ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি দেখে আমি খুব খুশি হয়েছি। নির্বাচনে যাঁরা বিজয়ী হয়েছেন তাঁদের সবাইকে অভিনন্দন জানান তিনি। একইসঙ্গে যাঁরা পরাজিত হয়েছেন তাঁরা পরেরবার আবার চেষ্টা করবেন বলেও পরামর্শ দেন নায়িকা।

এই সময়ের অভিনেত্রীদের নিয়ে আপনার মূল্যায়ন কী এই প্রশ্নের জবাবে শাবনূর বলেন, বর্তমান সময়ে অনেকেই মেধাবী আছেন। তার প্রমাণও রাখছেন কাজে। তবে কেউ কেউ ভাইরাল হওয়ার নেশায় মত্ত। এটা খারাপ।

তিনি আরও বলেন, কাজে ভাইরাল হলে দোষ নেই, অকাজে ভাইরাল না হওয়া উচিত। নাম বলব না, সেদিন দেখলাম একজন রাস্তায় শুয়ে পড়েছেন, অদ্ভুত সব অঙ্গভঙ্গি করছেন। পরে শুনলাম টিকটক করছেন। এটা কী ভাই! এদের জন্য তো পরবর্তী প্রজন্ম ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমাদের সময় এসব ভাইরাল হওয়ার প্রতিযোগিতা ছিল না। ফলে সবাই কাজেই ফোকাস করতে পেরেছিল।

‘রঙ্গনা’ ছাড়াও শাবনূরের আরও দুইটি ছবি চয়নিকা চৌধুরীর ‘মাতাল হাওয়া’ এবং আরাফাত হোসেনেরই অন্য ছবি ‘এখনো ভালোবাসি’তে অভিনয়ের কথা শোনা গেছে। ছবি দুটির কাজ শুরু প্রসঙ্গে নায়িকা জানান, আমি দুজনকেই বলেছি, তড়িঘড়ি করে কোনো কাজ করতে চাই না। আগে পাণ্ডুলিপিটা মনের মতো হোক, সুন্দরভাবে পরিকল্পনা করে সব গুছিয়ে নিয়ে তারপর শুটিং করা যাবে। আমাকে দর্শক আগে যেমন দেখেছিলেন এখনো তেমন শাবনূর হয়েই ফিরতে চাই। বছরে দরকার হলে একটি বা দুটি ছবি করব, না হলে একটিও করব না।  

news24bd.tv/TR       

এই রকম আরও টপিক