শতভাগ স্কলারশিপে কোরিয়ার কিয়াংডং বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ 

শতভাগ স্কলারশিপে কোরিয়ার কিয়াংডং বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ 

অনলাইন ডেস্ক

দক্ষিণ কোরিয়ার কিয়াংডং বিশ্ববিদ্যালয় (Kyungdong University) বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য নিয়ে এলো অনন্য এক সুযোগ। সাম্প্রতিক সময়ে ব্যাচেলর ইন বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ), হোটেল ম্যানেজমেন্ট, স্মার্ট কম্পিউটিং, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স-এর মতো অত্যাধুনিক সবধরনের বিষয় নিয়ে  কিয়াংডং বিশ্ববিদ্যালয় তাদের জ্ঞানের দরজা বৈশ্বিকভাবে উন্মোচন করেছে।  

বর্তমান সময়ে দক্ষিণ কোরিয়ায় সর্বাধিক কর্মসংস্থানের ক্ষেত্রে  কিয়াংডং বিশ্ববিদ্যালয় থেকে সাফল্যের সঙ্গে উত্তীর্ণ শিক্ষার্থীরা পদার্পণ করছে। কর্মক্ষেত্রে দক্ষ মানবসম্পদ তৈরির ক্ষেত্রে  কিয়াংডং বিশ্ববিদ্যালয় কোরিয়ায় ২০৭টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সাফল্যের সঙ্গে প্রথম স্থান অধিকার করেছে।

 

কিয়াংডং বিশ্ববিদ্যালয় সাফল্যের এ ধারা বর্ধিত করতে আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাজধানীর গুলশানে ইন্টারন্যাশনাল অ্যাডমিশন অ্যান্ড ইমিগ্রেশন কনসালটেন্সি (আইএআইসি) অফিসে স্পট অ্যাসেসমেন্ট অ্যান্ড অ্যাডমিশন-এর মাধ্যমে একটি ইভেন্ট আয়োজন করছে। দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে এই ইভেন্ট। যেখানে বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য থাকছে বিশেষ সুযোগ-সুবিধা।

এই ইভেন্টে সরাসরি ভর্তির সুযোগ থেকে শুরু করে মূল্যায়নের মাধ্যমে প্রায় ৫০-১০০ শতাংশ স্কলারশিপের মাধ্যমে ভর্তির সুযোগ থাকছে।

 

ইভেন্টে প্রধান অতিথি এবং বক্তা হিসেবে উপস্থিত থাকবেন প্রফেসর জন কিউ লি, ভাইস চ্যান্সেলর এবং প্রেসিডেন্ট; প্রফেসর নুর আলম, ফ্যাকাল্টি অব আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং জুলিয়া (চাই ওন) জাং, ম্যানেজিং ডিরেক্টর অব কোরিয়ান ইউনিভার্সিটি অ্যাডমিশন সেন্টার।   

কোরিয়ায় আগ্রহী বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য রয়েছে অন্যান্যা সুযোগ-সুবিধা। এর মধ্যে অন্যতম সুবিধা হলো: 

১. বিশ্বব্যাপী সমাদৃত ডিগ্রি লাভের সুযোগ 
২. ১০০% ভিসার সম্ভাবনা 
৩. উন্নত শিক্ষা ব্যবস্থা 
৪. সরকারি স্কলারশিপ এবং বিশেষ সুবিধা পাওয়ার সুযোগ 
৫. পার্ট টাইম চাকরির সুযোগ 
৬. বিশ্বব্যাপী ডিগ্রি লাভের সুযোগ 

দক্ষিণ কোরিয়ায় উজ্জ্বল ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে বাংলাদেশের আগ্রহী শিক্ষার্থী এবং অভিভাবকদের এই ইভেন্টে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হলো।