ইজিবাইক বাঁচাতে গিয়ে দুই বাসের সংঘর্ষ

ইজিবাইক বাঁচাতে গিয়ে দুই বাসের সংঘর্ষ

চালকসহ আহত ৩০

বেলাল রিজভী,মাদারীপুর

মাদারীপুরে দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে বাসের শতাধিক যাত্রী অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছে তবে চালকসহ অন্তত ৩০জন যাত্রী আহত হয়েছেন। রোববার দুপুরে ঢাকা-বরিশাল মহাসড়কের রাজৈর উপজেলার বড় ব্রিজ নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে রাজৈর উপজেলা হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়। দুর্ঘটনায় দুই বাসের চালকের অবস্থা গুরুতর।

দুর্ঘটনার পরে মহাসড়কের দুই পাশে প্রায় ৮ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়।

এ সময় দূরপাল্লার যাত্রীরা পড়ে দুর্ভোগের মুখে। এ সময় অনেক পরিবহন মাদারীপুর-শরীয়তপুর শেখ হাসিনা মহাসড়ক হয়ে এবং শিবচর আঞ্চলিক সড়ক হয়ে ঢাকা যেতে দেখা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রোববার বেলা ১২টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের রাজৈর উপজেলার আলমদস্তার বড় ব্রিজ নামক স্থানে একটি ইজিবাইককে অভারটেক করার সময় বরিশাল থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাস ও অপর দিকে থেকে আসা বরিশালগামী কাজী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়।

এসময় দুটি বাসের সম্মুখভাগ দুমড়ে-মুচড়ে যায়। এতে দুটি বাসের চালক বাসের স্টিয়ারিংয়ের মধ্যে চাপা পড়ে গুরুতর আহত হয়। পরে পুলিশ এসে অনেক চেষ্টার পর তাদের উদ্ধার। এতে দুই বাসের চালকসহ প্রায় ৩০জন যাত্রী আহত হয়। মারাত্মক আহত হানিফ পরিবহনের চালক ইব্রাহিম (২৮) ও কাজী পরিবহনের চালক নাছির (৫৫), যাত্রী রাকিব (১৮), আরিফ শিকদার (৪৫) তিতি মৌলিককে (২৪) রাজৈর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অন্যান্য আহত যাত্রীদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়। দুর্ঘটনার পরে মহাসড়কের দুই পাশে প্রায় ৮ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়। এতে দূরপাল্লার যাত্রীরা পড়ে দুর্ভোগের মুখে।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান হাওলাদার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক